মাগুরায় নির্মিত হচ্ছে ২৩ কিলোমিটার রেলপথ

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৭, ২১:২০
ফাইল ছবি

ফরিদপুরের মধুখালী থেকে মাগুরা সদর উপজেলার রামনগর পর্যন্ত ২৩ কিলোমিটার নতুন রেলপথ নির্মিত হবে। যার মধ্যদিয়ে রেল যোগাযোগের আওতায় আসবে মাগুরা।

রেলমন্ত্রী মুজিবুল হক শনিবার বিকালে মাগুরা সদর উপজেলার রামনগর হাই স্কুল মাঠে এক জনসভায় সরকারি এ পরিকল্পনার কথা জানান।

মাগুরা জেলা আওয়ামী লীগ আয়োজিত এ জনসভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি তানজেল হোসেন খান।

বক্তব্য রাখেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আব্দুর রহমান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন সিকদার, মাগুরা-১ আসনের সাংসদ মেজর জেনারেল (অব.) এটিএম আব্দুল ওয়াহহাব, কামরুল লায়লা জলি, মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুণ্ডু, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান রুস্তম আলী, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল।

এর আগে বিকালে মাগুরা পৌঁছে মন্ত্রী রামনগরের সম্ভাব্য রেললাইনের জংশন এলাকা পরিদর্শন করেন।

এ সময় রেলওয়ে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জনসভায় রেলমন্ত্রী বলেন, ২০১৮ সালের ডিসেম্বর অথবা ২০১৯ সালের জানুয়ারিতে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে আওয়ামী লীগকে আবারো জনগণ বিপুল ভোটে বিজয়ী করবে।

তিনি বলেন, আন্দোলনের নামে বিএনপি ও জামায়াত সারাদেশে অন্যান্য সম্পদ ধ্বংসের পাশাপাশি হাজার হাজার কোটি টাকার রেললাইন ও স্থাপনা ধ্বংস করেছে। যেটি সংস্কারে সরকারের বিপুল অর্থ খরচ হচ্ছে। এই ধ্বংসযজ্ঞ না হলে দেশে রেল যোগাযোগের আরো উন্নয়ন সম্ভব হতো।

প্রসঙ্গত, চলতি বছরের ২১ মার্চ মাগুরার মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলার বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন শেষে জেলা আওয়ামী লীগের জনসভায় মাগুরাকে রেল যোগাযোগের আওতায় আনার প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

(ঢাকাটাইমস/১৫জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :