বিডিফুডসের হেরোইন পাচারে সাক্ষীদের প্রতি পরোয়ানা

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুলাই ২০১৭, ১৬:৫২

বিডি ফুডসের ২১ কেজি হেরোইন পাচারের মামলায় সাক্ষীদের আদালতে হাজির হতে পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত।

রবিবার ঢাকার ৮ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শামীম আহমেদ পুলিশ প্রধানের মাধ্যমে ওই পারোয়ানা জারির আদেশ দিয়েছেন। একই সঙ্গে আগামী ৫ সেপ্টেম্বর সাক্ষ্য গ্রহণের পরবর্তী দিন ধার্য করেন।

২০১৩ সালের ৩ জুন মামলাটিতে আসামির বিরুদ্ধে চার্জগঠনের পর গত চার বছরে রাষ্ট্রপক্ষে একজন সাক্ষীও আদালতে হাজির করতে না পারায় এ আদেশ দেন বিচারক।

২০০৬ সালের ২১ এপ্রিল মতিঝিল থানায় ২১ কেজি হেরোইন পাচারের এই মামলা দায়ের করে পুলিশ।

২০১২ সালের ১৭ জুন (চার্জশিটে উল্লেখ ২৬ মে) মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি ইন্সপেক্টর মোহাম্মদ হোসেন আদালতে চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে বিডি ফুডসের মালিক বদরুদ্দোজা মমিনসহ আটজনকে আসামি করা হয়। চার্জশিটের অপর আসামিরা হলেন, নাজমুল হায়দার ভুইয়া ওরফে বুলবুল, মো. মাঈনুদ্দিন, আবু বকর সিদ্দিক ওরফে মিঠু, আবুল বাশার, কাজী জাফর রেজা, মোখলেসুর রহমান নয়ন ও মিন্টু ওরফে তাজ।

২০১২ সালের ২৬ ডিসেম্বর আসামি বদরুদ্দোজা মমিন ও ৭ এপ্রিল কাজী জাফর রেজাকে অব্যাহতি প্রদান ওই আদালতের তৎকালীন বিচারক মো. সামস-উল-আরেফীন।

যদিও ২০১৪ সালের ২০ জানুয়ারী হাইকোর্ট একটি সুয়োমোটো রুলে আদেশে আসামি বদরুদ্দোজা মমিনকে বিচারিক আদালতে আত্মসমর্পণেরও নির্দেশও দেয়। ওই রুলটি এখানো হাইকোর্টে বিচারাধীন আছে।

প্রসঙ্গত, একই কোম্পানির বিরুদ্ধে রাজধানীর সূত্রাপুর থানার ৫৪ কেজি হেরাইন পাচারের মামলাটি এখন ঢাকার ৩ নম্বর বিশেষ আদালতে বিচারাধীন আছে। ওই মামলায় ২০১২ সালের ১ অক্টোবর একই তদন্তকারী কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করেন। সেখানে আসামি কাজী জাফর রেজা, আবুল বাশার, নাজমুল হায়দার ভুইয়া বুলবুল, আবু বকর সিদ্দিক ওরফে মিঠু, মিন্টু ওরফে তাজউদ্দিন ও মো. আলতাফ হোসেন ভুইয়ার বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়। অন্যদিকে আসামি বিডি ফুডসের মালিক বদরুদ্দোজা মমিন ও মো. মঈনুদ্দিনকে অব্যাহতির আবেদন করা হয়।

(ঢাকাটাইমস/১৬জুলাই/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :