তাহিরপুরে ভিজিএফের তালিকায় অনিয়মের অভিযোগ মেম্বারের বিরুদ্ধে

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুলাই ২০১৭, ২২:৫২

তাহিরপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের জন্য তৈরি করা ভিজিএফের নামের তালিকায় অনিয়ম ও দুর্নীতি করার অভিযোগ উঠেছে এক মেম্বারের (ইউপি সদস্য) বিরুদ্ধে। তার নাম সাজিনুর মিয়া।

রবিবার তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ দায়ের করেন উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মন্দিয়াতা গ্রামের শাহ আলমগীর, সাজু মিয়া ও আলী হোসেন।

অভিযোগের প্রেক্ষিতে জানা যায়, শ্রীপুর উত্তর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য সাজিনুর মিয়া ভিজিএফ তালিকায় তার ছেলে শাহিন মিয়া, প্রতিবেশী জসিম ও রেজাউল করিমের নাম দুবার করে অন্তর্ভুক্ত করেন। তালিকায় তাদের নাম দুবার করে অন্তর্ভুক্ত করা হলেও প্রতি মাসে তাদের কাছ থেকে অর্ধেক চাল ও টাকা ইউপি সদস্য সাজিনুর মিয়া রেখে দেন। তাছাড়া তার বড় ছেলে জিলানি, বোন আঙ্গুরা বেগম যার বর্তমান ঠিকানা উপজেলার উত্তর বড়দল ইউনিয়নে, আত্মীয় পাপিয়া বেগম উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নে, জায়েদা বেগম বর্তমানে স্থায়ীভাবে সিলেটে বসবাস করলেও তিনি তাদের নাম অন্তর্ভুক্ত করে প্রতিমাসে ভিজিএফের চাল ও টাকা উত্তোলন করছেন।

অভিযোগে আরো বলা হয়, ইউপি সদস্য সাজিনুর মিয়ার একান্ত সহযোগী সেলিম মিয়া ৯ নং ওয়ার্ডে যাদের গরু রয়েছে তাদেরকে গো-খাদ্যের কথা বলে গরু প্রতি ৩০ টাকা করে প্রায় ১৫ হাজার টাকা হাতিয়ে নেন।

অভিযোগকারী সাজু মিয়া বলেন, ইউপি সদস্য সাজিনুর মিয়া ক্ষতিগ্রস্ত কৃষকদের নামের তালিকা অর্ন্তভুক্তি না করে তার আত্মীয় স্বজনদের নাম অর্šÍভুক্ত করে অনিয়ম দুর্নীতি করায় আমরা এর বিচার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছি।

তালিকায় একই ব্যক্তির একাধিক নাম রয়েছে তা স্বীকার করে ইউপি সদস্য সাজিনুর মিয়া বলেন, অন্য ইউনিয়নের যাদের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে তাদের জমি রয়েছে আমার হাওরে। তাছাড়া গো-খাদ্যের নামে টাকা নেয়ার বিষয়টি আমার জানা নাই।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, অভিযোগের বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৬জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :