ইংল্যান্ডকে বড় লক্ষ্যমাত্রা দিয়েছে প্রোটিয়ারা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুলাই ২০১৭, ১০:১৬ | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৭, ০৯:১৫

ইংল্যান্ড ও সাউথ আফ্রিকার মধ্যকার চার ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটিতে জিততে হলে শেষ দুইদিনে ইংল্যান্ডকে করতে হবে ৪৭৩ রান। তাদের হাতে রয়েছে দশ উইকেট। গতকাল ম্যাচের তৃতীয় দিন জয়ের জন্য ইংল্যান্ডকে ৪৭৪ রানের লক্ষ্যমাত্রা বেধে দেয় সাউথ আফ্রিকা। শেষ বিকেলে ইংল্যান্ড ব্যাট করতে নেমে কোনও উইকেট না হারিয়ে এক রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে।

গত শুক্রবার ট্রেন্ট ব্রিজে শুরু হয় ম্যাচটি। প্রথমদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সাউথ আফ্রিকা। প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ৩৩৫ রান করে তারা। দলের পক্ষে হাশিম আমলা ৭৮, কুইন্টন ডি কক ৬৮ ও ভারনন ফিল্যান্ডার ৫৪ রান করেন। ইংল্যান্ডের পক্ষে জেমস অ্যান্ডারসন ৫টি, স্টুয়ার্ট ব্রড ৩টি ও বেন স্টোকস ২টি করে উইকেট নেন।

এরপর ইংল্যান্ড ব্যাটিংয়ে নেমে ২০৫ রান করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ৭৮ রান করেন অধিনায়ক জো রুট। সাউথ আফ্রিকার পক্ষে মরনি মরকেল ২টি, ভারনন ফিল্যান্ডার ২টি, ক্রিস মরিস ৩টি ও কেশভ মহারাজ ৩টি করে উইকেট নেন।

প্রথম ইনিংস শেষে ১৩৫ রানে এগিয়ে ছিল ফাফ ডু প্লেসিসের দল। পরে তারা নিজেদের দ্বিতীয় ইনিসের ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ৩৪৩ রান সংগ্রহ করে ইনিংস ডিক্লেয়ার করে। দলের পক্ষে ডেন এলগার ৮০, হাশিম আমলা ৮৭ ও ফাফ ডু প্লেসিস ৬৩ রান করেন। ইংল্যান্ডের পক্ষে মঈন আলী ৪টি, বেন স্টোকস ২টি, লিয়াম ডসন ১টি ও জেমস অ্যান্ডারসন ১টি করে উইকেট নেন। এই সিরিজে এখন ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ইংল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর

সাউথ আফ্রিকা প্রথম ইনিংস: ৩৩৫ (৯৬.২ ওভার)

(ডেন এলগার ৬, কুন ৩৪, হাশিম আমলা ৭৮, কুইন্টন ডি কক ৬৮, ফাফ ডু প্লেসিসস ১৯, টেম্বা বাভুমা ২০, ভারনন ফিল্যান্ডার ৫৪, ক্রিস মরিস ৩৬, কেশভ মহারাজ ০, মরনি মরকেল ৮, ডুয়ান্নে অলিভার ০*; জেমস অ্যান্ডারসন ৫/৭২, স্টুয়ার্ট ব্রড ৩/৬৪, মার্ক উড ০/৬১, বেন স্টোকস ২/৭৭, লিয়াম ডসন ০/২৬, মঈন আলী ০/২১, কিটন জেনিংস ০/২)।

ইংল্যান্ড প্রথম ইনিংস: ২০৫ (৫১.৫ ওভার)

(অ্যালেস্টার কুক ৩, কিটন জেনিংস ০, গ্যারি ব্যালান্স ২৭, জো রুট ৭৮, জনি বেয়ারস্টো ৪৫, বেন স্টোকস ০, মঈন আলী ১৮, লিয়াম ডসন ১৩, স্টুয়ার্ট ব্রড ০, মার্ক উড ৬, জেমস অ্যান্ডারসন ০*; মরনি মরকেল ২/৪৫, ভারনন ফিল্যান্ডার ২/৪৮, ক্রিস মরিস ৩/৩৮, ডুয়ান্নে অলিভার ০/৩৯, কেশভ মহারাজ ৩/২১)।

সাউথ আফ্রিকা দ্বিতীয় ইনিংস: ৩৪৩/৯ডি (১০৪ ওভার)

(হেইনো কুন ৮, ডেন এলগার ৮০, হাশিম আমলা ৮৭, কুইন্টন ডি কক ১, ফাফ ডু প্লেসিস ৬৩, টেম্বা বাভুমা ১৫, ভারনন ফিল্যান্ডার ৪২, ক্রিস মরিস ১৩, কেশভ মহারাজ ১, মরনি মরকেল ১৭*; জেমস অ্যান্ডারসন ২/৪৫, স্টুয়ার্ট ব্রড ০/৬০, মার্ক উড ০/৬৮, মঈন আলী ৪/৭৮, বেন স্টোকস ২/৩৪, লিয়াম ডসন ১/৪২)।

ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস: ০/০ (৪ ওভার)

(অ্যালেস্টার কুক ০*, কিটন জেনিংস ০*; মরনি মরকেল ০/০, ভারনন ফিল্যান্ডার ০/০)।

(ঢাকাটাইমস/১৭ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুলোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

বাংলাদেশে সিরিজের জন্য দল ঘোষণা ভারতের, দলে দুই নতুন মুখ

এই বিভাগের সব খবর

শিরোনাম :