ইউটিউবে ‘রাজনীতি, মহা বিরক্ত অপু

প্রকাশ | ১৭ জুলাই ২০১৭, ১০:৫৫ | আপডেট: ১৭ জুলাই ২০১৭, ১২:১৮

ঢাকাটাইমস ডেস্ক

খুবই বিরক্ত ঢাকাই ছবির জনপ্রিয় ও আলোচিত নায়িকা অপু বিশ্বাস। তার বিরক্তির কারণ সিনেমা। সব অভিনেতা-অভিনেত্রীই চায় তার অভিনীত সিনেমা দর্শক হলে গিয়ে উপভোগ করুক। কিন্তু মুক্তির সঙ্গে সঙ্গে সেই সিনেমাই যদি পাওয়া যায় ইউটিউবে তবে তো সেটা বিরক্তিরই কারণ।

অপু বিশ্বাসও ঠিক একই ঘটনার শিকার। রোজার ঈদে সারাদেশের ৪০টি সিনেমা হলে মুক্তি পায় তার অভিনীত ছবি ‘রাজনীতি’। মুক্তির পর থেকে বলতে গেলে সবকটি সিনেমা হল দাঁপিয়ে বেড়িয়েছে ছবিটি।  তাই নতুন করে ঢাকার বেশকিছু হলে আবারও দেখানো হচ্ছে ছবিটি।

কিন্তু এর মাঝে অপুর কানে গেল বিরক্ত হওয়ার মতোই এক দুঃসংবাদ।  মুক্তির তৃতীয় সপ্তাহে এসে কে বা কারা ইউটিউবে ছেড়ে দিয়েছে ‘রাজনীতি’ ছবিটি। ইউটিউবে সার্চ দিলেই পাওয়া যাচ্ছে ‘রাজনীতি’ ছবির হল প্রিন্ট।  তাতে ধারণা করা হচ্ছে, কোন দর্শকই হলে ছবিটি দেখতে গিয়ে সম্পূর্ণ ভিডিও করে ছেড়ে দিয়েছে ইউটিউবে। যার কারণেই মহা বিরক্ত ছবির নায়িকা অপু বিশ্বাস।

এ বিষয়ে দুঃখ প্রকাশ করে অপু বলেন, ‘একটি সিনেমা হলে যাওয়া পর্যন্ত আমাদের অনেক কষ্ট করতে হয়। এত কষ্টের সেই ছবি যদি কেউ পাইরেসি করে ইউটিউবে ছেড়ে দেয় সেইটা কত কষ্টের তা বোঝাতে পারবো না। যারা এমন ঘৃণ্য অপরাধের সঙ্গে জড়িত তাদের প্রতি ঘৃণা জানানোর ভাষাও আমার জানা নেই। শুধু এটুকু বলবো, আমি খুবই বিরক্ত।’ 

​‘রাজনীতি’ ছবিতে অপুর নায়ক স্বামী শাকিব খান। এটাই শাকিব- অপু জুটির শেষ ছবি। সন্তানের জন্ম দিতে আত্মগোপনে যাওয়ার আগে অপুর ক্যারিয়ারেরও শেষ ছবি ‘রাজনীতি’। ছবিটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করছেন আনিসুর রহমান মিলন, আলী রাজ, পীযূষ বন্দ্যোপাধ্যায়, জয়শ্রী কর জয়া প্রমুখ।

(ঢাকাটাইমস/১৭জুলাই/এএইচ)