‘ষড়যন্ত্র করতে লন্ডনে খালেদা’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৭, ১৪:২৫

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া চিকিৎসা করাতে নয়, ষড়যন্ত্র করতে লন্ডনে গেছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

সোমবার রাজধানীতে এক আলোচনায় হাছান এ কথা বলেন। ২০০৭ সালে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে গ্রেপ্তারের স্মরণে এই আলোচনার আয়োজন করে স্বাধীনতা পরিষদ নামে একটি সংগঠন।

এই আলোচনায় একাদশ সংসদ নির্বাচনের ঘোষিত রোডম্যাপ, সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে শেখ হাসিনাকে গ্রেপ্তার এবং পরে মুক্তি, ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় নির্বাচনের পর ক্ষমতায় এসে দেশের উন্নয়নে আওয়ামী লীগের অবদান ছাড়াও খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে কথা বলেন আওয়ামী লীগ নেতা হাছান।

শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় লন্ডনের উদ্দেশে যাত্রা করেন খালেদা জিয়া। ২০০৬ সালে ক্ষমতা হারানোর পর যুক্তরাজ্যে খালেদা জিয়ার এটি তৃতীয় সফর। বিএনপি চেয়ারপারসন সেখানে কত দিন অবস্থান করবেন সে কথা বিএনপি নেতারা স্পষ্ট করে বলতে পারছেন না। যদিও এই সফরকে খুবই গুরুত্বপূর্ণ বলছেন তারা। আগামী সংসদ নির্বাচনের আগে দলের কৌশল কী হবে সে বিষয়ে এই সফরে সিদ্ধান্ত হতে পারে বলে জানিয়েছেন তারা।

হাছান মাহমুদ বলেন, ‘খালেদা জিয়া লন্ডনে গেছেন। বিমানবন্দরে মা-ছেলে কান্নাকাটি করেছেন। মা-ছেলে কান্নাকাটি করবে এটাই স্বাভাবিক। তবে তার দলের ছোড়া পেট্রোল বোমার আগুনে শত শত মানুষ পুড়ে মরেছে। তাদের জন্য আকাশ-বাতাস কেঁদেছে। তিনি তো একবারও চোখের পানি ফেলেনি।’

একাদশ সংসদ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন ঘোষিত রোডম্যাপে রাখা সাত পরিকল্পনাকে বাস্তবসম্মত ও সময়োপযোগী বলেও প্রশংসা করেন হাছান। এই রোডম্যাপ বাস্তবায়নে বিএনপির সহযোগিতাও কামনা করেন তিনি।

হাছান বলেন, ‘২০১৪ সালের মতো ষড়যন্ত্র না করে রোডম্যাপ অনুসারে নির্বাচন কমিশন কোনো সহযোগিতা চাইলে রাজনৈতিক দল হিসেবে সহযোগিতা করুন। এখনও রোড না খুঁজে কানাগলির মধ্যে পথ খুঁজলে নেতাকর্মীরা হতাশ হবে।’

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে বাংলাদেশে অমানিশার অন্ধকারে আলোকবর্তিকা আখ্যা দেন হাছান মাহমুদ। বলেন, ‘তার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। যত ষড়যন্ত্রের জাল বিছানো হোক নেতাকর্মীরা সে ষড়যন্ত্র ছিন্ন করবে।’

আয়োজক সংগঠনের সভাপতি চিত্তরঞ্জন দাশের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, সংসদ সদস্য শিরীন নঈম পুনম, সংগঠনের সাধারণ সম্পাদক ফজলুল হক প্রমুখ।

ঢাকাটাইমস/১৭জুলাই/টিএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত