শ্রীলঙ্কাকে ৩৮৮ রানের টার্গেট দিয়েছে জিম্বাবুয়ে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৭, ১৪:৩০

সিরিজের একমাত্র টেস্টে শ্রীলঙ্কাকে জয়ের জন্য ৩৮৮ রানের টার্গেট দিয়েছে জিম্বাবুয়ে। শ্রীলঙ্কার হাতে সময় রয়েছে এখনও দেড়দিন। কিন্তু ম্যাচের চতুর্থ ও পঞ্চম দিনের উইকেটে এই রান তাড়া করতে পারবে তো শ্রীলঙ্কা? সেটি অবশ্য সময়ই বলে দিবে। কিন্তু তাদের জন্য যে কাজটা সহজ হবে না এটি বলা যায়।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে গত শুক্রবার শুরু হয় ম্যাচটি। ম্যাচের প্রথমদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। প্রথম ইনিংসে তারা সব উইকেট হারিয়ে ৩৫৬ রান সংগ্রহ করে। দলের পক্ষে সেঞ্চুরি করেন ক্রেইগ আরভিন। ১৬০ রান করে আউট হন তিনি। শ্রীলঙ্কার পক্ষে রঙ্গনা হেরাথ ৫টি, লাহিরু কুমারা ২টি, দিলরুয়ান পেরেরা ১টি ও আসেলা গুনারত্নে ২টি করে উইকেট নেন।

এরপর শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ৩৪৬ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে উপুল থারাঙ্গা ৭১ ও দিনেশ চান্দিমাল ৫৫ রান করেন। জিম্বাবুয়ের পক্ষে গ্রায়েম ক্রেমার ৫টি, শন উইলিয়ামস ২টি ও ডোনাল্ড তিরিপানো ১টি করে উইকেট নেন।

তারপর জিম্বাবুয়ে তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ৩৭৭ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সেঞ্চুরি করেন সিকান্দার রাজা। ১২৭ রান করে আউট হন তিনি। টেস্ট ক্যারিয়ারে এটি তার প্রথম সেঞ্চুরি। এছাড়া ৬৮ রান করেন ম্যালকম ওয়ালার। শ্রীলঙ্কার পক্ষে রঙ্গনা হেরাথ ৬টি, দিলরুয়ান পেরেরা ৩টি ও লাহিরু কুমারা ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

জিম্বাবুয়ে প্রথম ইনিংস: ৩৫৬ (৯৪.৪ ওভার)

(হ্যামিলটন মাসাকাদজা ১৯, রেজিস চাকাভা ১২, তারিসাই মুসাকান্দা ৬, ক্রেইগ আরভিন ১৬০, শন উইলিয়ামস ২২, সিকান্দার রাজা ৩৬, পিটার মুর ১৯, ম্যালকম ওয়ালার ৩৬, গ্রায়েম ক্রেমার ১৩, ডোনাল্ড তিরিপানো ২৭, ক্রিস এমপোফু ০*; সুরঙ্গা লাকমল ০/৫৮, লাহিরু কুমারা ২/৬৮, রঙ্গনা হেরাথ ৫/১১৬, দিলরুয়ান পেরেরা ১/৮৬, আসেলা গুনারত্নে ২/২৮)।

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ৩৪৬ (১০২.৩ ওভার)

(দিমুথ করুণারত্নে ২৫, উপুল থারাঙ্গা ৭১, কুসল মেন্ডিস ১১, দিনেশ চান্দিমাল ৫৫, অ্যাঞ্জেলো ম্যাথুজ ৪১, নিরোশান ডিকওয়েলা ৬, দিলরুয়ান পেরেরা ৩৩, আসেলা গুনারত্নে ৪৫, রঙ্গনা হেরাথ ২২, সুরঙ্গা লাকমল ১৪, লাহিরু কুমারা ১*; ক্রিস এমপোফু ০/৪১, ডোনাল্ড তিরিপানো ১/৩৮, সিকান্দার রাজা ০/৬০, গ্রায়েম ক্রেমার ৫/১২৫, ম্যালকম ওয়ালার ০/২, শন উইলিয়ামস ২/৬২)।

জিম্বাবুয়ে দ্বিতীয় ইনিংস: ৩৭৭ (১০৭.১ ওভার)

(হ্যামিলটন মাসাকাদজা ৭, রেজিস চাকাভা ৬, তারিসাই মুসাকান্দা ০, ক্রেইগ আরভিন ৫, শন উইলিয়ামস ২২, সিকান্দার রাজা ১২৭, পিটার মুর ৪০, ম্যালকম ওয়ালার ৬৮, গ্রায়েম ক্রেমার ৪৮, ডোনাল্ড তিরিপানো ১৯, ক্রিস এমপোফু ৯*; সুরঙ্গা লাকমল ০/৪৩, রঙ্গনা হেরাথ ৬/১৩৩, দিলরুয়ান পেরেরা ৩/৯৫, লাহিরু কুমারা ১/৭২, কুসল মেন্ডিস ০/১৬)।

(ঢাকাটাইমস/১৭ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :