কাশ্মির সীমান্তে গুলিতে ভারতীয় সেনা ও শিশুর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুলাই ২০১৭, ১৫:৫৫ | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৭, ১৫:৩৯

ভারতের কাশ্মিরের রাজৌরি সেক্টরে সীমান্তবর্তী গ্রাম এবং সেনা ছাউনি লক্ষ্য করে মর্টার শেল ছোড়ে এবং স্বয়ংক্রিয় রাইফেল থেকে গুলি চালায় পাকিস্তান বাহিনী। এতে ভারতীয় এক সেনা এবং ৮ বছরের এক শিশু নিহত হয় বলে দাবি করেছে দেশটির সেনাবাহিনী। এ সময় ভারত-পাক উভয়পক্ষের মধ্যে পাল্টাপাল্টি গুলিবর্ষণ শুরু হয়।

সংবাদ সংস্থা আইএএনএস জানায়, সোমবার সকালের এই ঘটনায় পুঞ্চ সেক্টরে আরো দুই বেসামরিক নাগরিক আহত হয়েছেন। নিহত ঐ শিশুর নাম সাইদা এবং সেনা সদস্যের নাম মুদাসির আহমেদ।

ভারত-পাকিস্তানি সেনাবাহিনীর মধ্যে গোলাগুলি চলার পরিপ্রেক্ষিতে নিরাপত্তার কথা মাথায় রেখে নিয়ন্ত্রণরেখা বরাবর সমস্ত স্কুল বন্ধ রাখা হয়েছে। অন্যদিকে, পাকিস্তানের দাবি, গতকাল রবিবার নীলম ঘাঁটিতে পাকিস্তানি সেনাবাহিনীর জিপের ওপর ভারতের গোলাগুলিতে ৪ সেনা নিহত হয়েছেন।

পাক সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর বলেন, ‘পাক অধিকৃত কাশ্মিরে মুজাফফরাবাদ থেকে ৭৩ কিলোমিটার দূরে নীলম নদীর পাশ দিয়ে যাওয়া সেনাবাহিনীর গাড়িকে টার্গেট করা হয়। এর ফলে সেনাবাহিনীর গাড়ি নদীতে পড়ে যায়। এক সেনা সদস্যের লাশ উদ্ধার করা হয়েছে এবং অন্য ৩ জনের খোঁজ চলছে।’ নিয়ন্ত্রণরেখা বরাবর উভয়পক্ষের মধ্যে গুলিবর্ষণের ঘটনায় মোট ৪ পাকিস্তানি সেনা নিহত হয়।

সূত্র: এনডিটিভি ও পার্স টুডে

(ঢাকাটাইমস/১৭জুলাই/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত