শিবচরে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে নিহত ১

প্রকাশ | ১৭ জুলাই ২০১৭, ১৬:১০

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
প্রতীকী ছবি

মাদারীপুরের শিবচরের মাদবরেরচরে আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আইয়ুব আলী মাতুব্বর (৫০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন।

সোমবার সকালে মাদবরেরচর ইউনিয়নের সাড়েবিশ রশি ফকিরকান্দি এলাকার আইনউদ্দিন মাদবরকান্দি গ্রামে এই ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছেন আরও ১০ জন। আহতদের শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পাঁচ্চর রয়েল ক্লিনিক ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, ওই এলাকার আলতাফ মাতুব্বর ও ইলিয়াস মাতুব্বরের মধ্যে দীর্ঘদিন ধরেই গ্রুপিং চলছিল। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাদের দ্বন্দ্ব আরও বেড়ে যায়। সোমবার সকালে স্থানীয় বাজারের দোকানে এই দুই গ্রুপের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আলতাফ মাতুব্বরের লোকজন ইলিয়াস মাতুব্বরের চাচা আইয়ুব আলী মাতুব্বরকে বেদম পিটুনি দেয়। গুরুতর আহত অবস্থায় তাকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়। এ খবর ছড়িয়ে পরলে উভয় গ্রুপের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

নিহত আইয়ুব আলী মাতুব্বর ওই এলাকার মৃত শহরআলী মাতুব্বরের ছেলে।

এ ঘটনায় আহত হন কমপক্ষে ১০ জন। এদের মধ্যে লাইলী বেগম (৪৫), হবি মাতুব্বর (৫০), রহিম মাতুব্বর (৪৫), আফজাল ফকির (৪৫), ও রবি মাতুব্বর শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন। এছাড়া আহত অন্যদের পাঁচ্চর রয়েল প্রাইভেট হাসপাতাল ও গুরুতর আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

সংঘর্ষের খবর পেয়ে শিবচর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে এবং থমথমে পরিবেশ বিরাজ করছে।

সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) মো. আনোয়ার হোসেন ভূঁইয়া বলেন, ‘ইলিয়াস মেম্বর ও আলতাফ মাতুব্বরের মধ্যে পুরোনো দ্বন্দ্ব ছিল। এই দ্বন্দ্বের জের ধরেই মূলত এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিষয়টা আধিপত্য বিস্তার নিয়েই হবে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।’

(ঢাকাটাইমস/১৭জুলাই/প্রতিনিধি/জেবি)