মশা নিধন: ঢাকা দক্ষিণ সিটির কর্মীদের ছুটি বাতিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুলাই ২০১৭, ২০:০৩ | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৭, ১৮:১২

চিকুনগুনিয়ার বিস্তারের মধ্যে মশা নিধন কর্মসূচি চলমান থাকা অবস্থায় কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে বলে জানিয়েছে করপোরেশন।

সোমবার ছুটি বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায়। তিনি জানান, ছুটি বাতিল হওয়ায় শুক্র ও শনিবারও কর্মকর্তা-কর্মচারীদের অফিস করতে হবে।

গত কয়েক মাস ধরে রাজধানীতে মশাবাহিত চিকুনগুনিয়ার বিস্তার প্রকট আকার ধারণ করেছে। আর মশা নিধনে সিটি করপোরেশনের ‘ব্যর্থতা’য় সংস্থাটির তীব্র সমালোচনা করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এবং স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

সামাজিক যোগাযোগ মাধ্যম এবং সরকারের শীর্ষ পর্যায় থেকে তীব্র সমালোচনার মুখে গত শুক্রবার ঢাকা দক্ষিণে মশা নিধনে ক্রাশ প্রোগ্রাম নেয়ার ঘোষণা করেন মেয়র সাঈদ খোকন। তার ঘোষণা অনুযায়ী নগরীকে পাঁচটি অঞ্চলে ভাগ করে মশার ওষুধ ছিটানোর পরিকল্পনা করা হয়েছে। এরই মধ্যে তিনটি অঞ্চলে মশা নিধন শেষ হয়েছে।

সিটি করপোরেশনের কর্মকর্তারা জানান, এই মশা নিধন কার্যক্রম সাপ্তাহিক ছুটিতে বন্ধ রাখা সম্ভব নয়। এ কারণেই কর্মীদের এই ছুটি বাতিল করা হয়েছে। 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মো. বিল্লাল ঢাকাটাইমসকে বলেন, ‘সিটি করপোরেশন মশক নিধনে কাজ করে যাওয়ার পরেও মশার প্রকোপ বেড়ে যাচ্ছে। এ কারণে আমরা ক্রাশ প্রোগ্রাম চালাচ্ছি। মশক নিধনে কাউন্সিলরগণ একযোগে কাজ করছে। চিকুনগুনিয়া নিয়ন্ত্রণ অসম্ভব কিছু নয়। আমরা সবাই সচেতন হলেই এই রোগ নিয়ন্ত্রণ করা সম্ভব।’

ঢাকাটাইমস/১৭জুলাই/জিএম/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত