শশীকলার তথ্য ফাঁস করায় বদলি পুলিশ কর্মকর্তা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুলাই ২০১৭, ২১:০৪ | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৭, ২০:৫৩

ভারতের তামিলনাড়ু রাজ্যের ক্ষমতাসীন দল এআইএডিএমকের প্রধান ভিকে শশীকলার কারাগারে ‘ভিআইপি ট্রিটমেন্ট’-এর খবর ফাঁস করে দেয়া নারী পুলিশ কর্মকর্তাকে বদলি করে দেয়া হয়েছে।

সোমবার ডিআইজি (প্রিজন)-র পদ থেকে ডি রুপা নামে ঐ পুলিশ কর্মকর্তাকে সরিয়ে কর্নাটক পুলিশের ট্র্যাফিক এবং রোড সেফটি বিভাগে নেয়া হয়েছে।

হিসাববহির্ভূত সম্পদ অর্জনের দায়ে চার বছর কারাদণ্ডের শাস্তি ভোগ করছেন শশীকলা। কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুর কেন্দ্রীয় কারাগারে তাকে রাখা হয়েছে। তিনি দুই কোটি রুপির বিনিময়ে কারাগারে বিশেষ সুবিধা পাচ্ছেন বলে সংবাদ প্রকাশিত হয়। এই সুবিধার অংশ হিসেবে নিয়ম লঙ্ঘন করে তার খাবারের জন্য কারাগারে একটি বিশেষ রান্নাঘরের ব্যবস্থা করা হয়েছে।

এ খবর সাংবাদিকদের সামনে ফাঁস করে দিয়েছিলেন রূপা। এই সুবিধার জন্য কারাগারের কর্মকর্তাদের দুই কোটি রুপি ঘুষও দিয়েছেন। রাজ্য কারাগারের মহাপরিচালক এইচ এন সত্যনারায়ণ রাও এই টাকা নিয়েছেন।

এই খবর সামনে আসার পরেই রোষানলে পড়তে হয় ডিআইজি (প্রিজন) রূপাকে। সাংবাদিকদের সামনে মুখ খুলে সার্ভিস রুল ভাঙার অভিযোগে কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া তাকে শোকজ নোটিস দেন। ঘটনার ন্যায্য তদন্ত না করে বেছে বেছে শুধুমাত্র তাকেই নোটিস ধরানোর প্রতিবাদ করেন রূপা। এ বার তাকে সরাসরি বদলি করে দেয়া হল। তবে শুধু রূপাই নন, তার আগে শশীকলার থেকে ঘুষ নেয়ায় অভিযুক্ত ডিজি (প্রিজন) সত্যনারায়ণ রাওকেও বদলি করা হয়েছে। তবে এখনও পর্যন্ত তাকে কোনও নতুন পোস্টিং দেয়া হয়নি।

কর্নাটকের বিরোধী দল জনতা দল এর নেতা কুমারস্বামী বলেন, ‘এমনটা যে হবে তা আগে থেকেই জানতাম। এই সরকার বেআইনি কাজকর্মে মদদ দেয়। একজন আসামির নিরাপত্তা দেয়।’

সূত্র: আনন্দবাজার পত্রিকা

(ঢাকাটাইমস/১৭জুলাই/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত