ফের গোয়েন্দা দপ্তরে ফরহাদ মজহার

নিজস্ব প্রতিবেদক,ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুলাই ২০১৭, ১৬:৫০ | প্রকাশিত : ১৮ জুলাই ২০১৭, ১৩:৪২

জিজ্ঞাসাবাদের জন্য কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহারকে আবার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। মঙ্গলবার দুপুরের দিকে তাঁকে সেখানে নেওয়া হয়। গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

গত ৪ জুলাই আলোচিত-সমালোচিত এই ব্যক্তিত্বকে গোয়েন্দা কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তবে সেদিনের জিজ্ঞাসাবাদ এবং আজকের জিজ্ঞাসাবাদের জন্য পার্থক্য আছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তা।

৩ জুলাই ভোরে কে বা কারা ফরহাদ মজহারকে রাজধানীর শ্যামলীর হক গার্ডেনের বাসার সামনে থেকে তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করে পরিবার। ওই দিন রাত সাড়ে ১১টার দিকে যশোরের অভয়নগরে খুলনা থেকে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাস থেকে উদ্ধার করা হয় ফরহাদ মজহারকে।

৪ জুলাইয়ের জিজ্ঞাসাবাদে ফরহাদ মজহার দাবি করেছিলেন, তাকে মাইক্রোবাসে করে তুলে নেয়া হয়েছিল। পরে খুলনায় নিয়ে একটি বাসের টিকিট দিয়ে ছেড়ে দেয়া হয়।

কিন্তু পরে পুলিশের তদন্তে সেদিনের বক্তব্যের কোনো কিছুর প্রমাণ মেলেনি। এমনকি খুলনায় অবস্থানের যে দাবি পুলিশের কাছে করেছিলেন তারও সত্যতা মেলেনি।

একাধিক জায়গায় ধারণ করা সিসিটিভির ক্যামেরার ফুটেজে দেখা গেছে ফরহাদ খুলনা নিউমার্কেটে স্বাধীনভাবে হেঁটে বেড়াচ্ছেন, অন্য একটি ফুটেজে দেখা গেছে, তিনি একটি দোকান থেকে মোবাইল ফোনের মাধ্যমে কাউকে টাকা পাঠাচ্ছেন। ব্যাগ থেকে টাকা গুণে গুণে বের করেছেন তিনি। এই দুই ভিডিওর কোথাও তাকে অস্বাভাবিক অবস্থায় দেখা যায়নি।

পুলিশ এও জানিয়েছে, খুলনার একটি বাস কাউন্টারে ফরহাদ মজহার নিজে গিয়ে মিস্টার গফুর নামে টিকিট কেটে ঢাকায় ফিরেছেন। ওই দিন স্ত্রীর সঙ্গে মোট ১০ বার এবং অন্য এক নারীর সঙ্গে ছয় বার ফোনে কথা বলেছেন। এই কথোপকথনের এক পর্যায়ে স্ত্রীকে অপহরণের কথা বলতে নিষেধ করেছেন।

এসব ঘটনায় পুলিশ নিশ্চিত, সেদিন ফরহাদ অপহৃত হননি। কিন্তু কেন তাহলে এই অভিযোগ তোলা হয়েছে, সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেই নিশ্চিত করেছেন গোয়েন্দা কর্মকর্তারা।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন জানান, ফরহাদ মজহারকে অপহরণের প্রমাণ পাওয়া যায়নি। তাকে এই বিষয়টি নিয়ে আরও জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

বেলা সোয়া দুইটার দিকে ফোন করা হলে আবদুল বাতেন বলেন, জিজ্ঞাসাবাদ শেষে ফরহাদ মজহার ফিরে গেছেন। এর বাইরে তিনি কিছু বলতে রাজি হননি।

ঢাকাটাইমস/১৮জুলাই/এএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :