রেকর্ড গড়েই জিতলো শ্রীলঙ্কা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০১৭, ১৬:৩১

৩-২ ব্যবধান ওয়ানডে সিরিজ জিতে ইতিহাস গড়েছিল জিম্বাবুয়ে। শ্রীলঙ্কার মাটিতে টেস্টেও ইতিহাস গড়ার হাতছানি ছিল তাদের সামনে। কিন্তু না, নিকওয়েলা ও গুণারত্নের ব্যাটিং দৃঢ়তার কারণে ইতিহাস গড়তে পারলো না জিম্বাবুয়ে। বরং রেকর্ড গড়ে ৪ উইকেটে কলম্বো টেস্ট জিতে নিল স্বাগতিক শ্রীলঙ্কা।

প্রথম ইনিংসে ৩৫৬ রান করেছিল জিম্বাবুয়ে। জবাবে প্রথম ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ৩৪৬। এরপর দ্বিতীয় ইনিংসে জিম্বাবুয়ে ৩৭৭ রান করলে শ্রীলঙ্কার সামনে জয়ের টার্গেট দাঁড়ায় ৩৮৮।

শ্রীলঙ্কার মাটিতে চতুর্থ ইনিংসে সর্বোচ্চ ৩৭৭ রানের লক্ষ্য তাড়া করে জেতার রেকর্ড ছিল পাকিস্তানের। ২০১৫ সালে পালেকেল্লেতে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেট জিতেছিল পাকিস্তান। দেশের মাটিতে শ্রীলঙ্কা সর্বোচ্চ ৩৫২ রানের লক্ষ্য তাড়া করে জিতেছে, ২০০৬ সালে পি সারা ওভালে।

শ্রীলঙ্কা কি রেকর্ড গড়ে ম্যাচটা জিততে পারবে? ৩ উইকেটে ১৭০ রান করে চতুর্থ দিনের খেলা শেষ হবার পরও বলা যায়নি ম্যাচ কারা জিতবে? কারণ তখনও ২১৮ রান দরকার ছিল শ্রীলঙ্কার, হাতে ৫ উইকেট।

তবে আজ শেষ দিনে অসাধরণ দৃঢ়তা দেখান লঙ্কান দুই ব্যাটসম্যান গুণারত্নে ও নিকওয়েলা। ৮১ রান করে জয়ের কাছে দলকে নিয়ে গিয়ে আউট হন নিকওয়েলা। ৮০ রান করে অপরাজিত থাকেন গুণারত্নে। দিলরুয়ান পেরেরা করেন অপরাজিত ২৭ রান। দ্বিতীয় শেসন শেষ হওয়ার কিছু আগেই জয় নিশ্চিত করে ফেলে শ্রীলঙ্কা।

সংক্ষিপ্ত স্কোর

জিম্বাবুয়ে ৩৫৬ ও ৩৭৭ (মাসাকাদজা ৭, চাকাভা ৬, মুসাকান্দা ০, আরভিন ৫, উইলিয়ামস ২২, রাজা ১২৭, মুর ৪০, ওয়ালার ৬৮, ক্রিমার ৪৮, টিরিপানো ১৯, পোফু ৯*; লাকমল ০/৪৩, হেরাথ ৬/১৩৩, পেরেরা ৩/৯৫, কুমারা ১/৭২, মেন্ডিস ০/১৬)

শ্রীলঙ্কা ৩৪৬ ও ৩৯১/৬ (করুনারত্নে ৪৯, থারাঙ্গা ২৭, মেন্ডিস ৬৬, চান্দিমাল ১৫, ম্যাথিউস ২৫, নিকওয়েলা ৮১, গুণারত্নে ৮০*, পেরেরা ২৭*; উইলিয়ামস ২/১৪৬, ক্রেমার ৪/১৫০)

ফল : শ্রীলঙ্কা ৪ উইকেটে জয়ী

সিরিজ : একমাত্র টেস্টে শ্রীলঙ্কা ১-০তে জয়ী

(ঢাকাটাইমস/১৮জুলাই/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :