আসল গোয়েন্দার জালে ১২ নকল গোয়েন্দা

নিজস্ব প্রতিবেদক,ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুলাই ২০১৭, ২০:০১ | প্রকাশিত : ১৮ জুলাই ২০১৭, ১৮:৩৯

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় গোয়েন্দা পরিচয়ে ডাকাতির অভিযোগে ১২ জনকে আটকের কথা জানিয়েছে পুলিশ। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (পূর্ব) বিভাগের একটি দল সোমবার দুপুরে তাদের আটক করে। তবে আজ মঙ্গলবার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে ডিএমপির জনসংযোগ ও গণমাধ্যম শাখা।

ডিএমপি জানিয়েছে গ্রেপ্তারকৃত ডাকাতরা ব্যাংক থেকে বড় অংকের টাকা তোলার পর গ্রাহকদেরকে টার্গেট করে। মোট তিনটি দলে বিভক্ত হয়ে ডাকাতি করে তারা। এদের মধ্যে একটি দল ব্যাংক থেকে টাকা উত্তোলনকারীর তথ্য সংগ্রহ করে। একটি দল ওই ব্যক্তির গতিপ্রকৃতি সম্পর্কে তাদের অন্য সদস্যদের তথ্য দেয়। এবং সবশেষ দলটি নিরাপদস্থান থেকে ব্যাংক থেকে টাকা উত্তোলনকারীকে ডিবি পরিচয় দিয়ে গাড়িতে তুলে সবকিছু লুটে নেয়।

গ্রেপ্তারকৃতরা হলো: আবদুল বারেক মিয়া, গফ্ফার আহমেদ, মনির হোসেন, রাসেল বর্ষ ওরফে বর্ষা, আল আমিন ওরফে দিপু, মোর্শেদ ওরফে মিন্টু, সবুজ হোসেন শ্যামল, ওরনি আলম ওরফে ওরনী, মো. রিয়াজ, মেহেদি হাসান ওরফে মেহেদি, নাজমুল হাসান ওরফে এরশাদ ও আরমান হোসেন। এ সময় তাদের কাছ থেকে দুইটি পিস্তল, ছয় রাউন্ড গুলি ভর্তি দুইটি ম্যাগজিন, একটি লাঠি, একটি প্লাস্টিকের তৈরি কালো রংয়ের ওয়াকিটকি সদৃশ বস্তু, দুইটি হ্যান্ডকাপ, দুইটি স্টেনলেস স্টিলের ধারালো চাকু, ডিবির জ্যাকেট এবং একটি নোহা মাইক্রোবাস জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা পুলিশকে জানায়, কেউ ব্যাংকে অবস্থান করে টাকা উত্তোলনকারী গ্রাহকদের সম্পর্কে ব্যাংকের বাইরে অবস্থানকারী দলের কাছে তথ্য দেয়। বাইরে থাকা দল গ্রাহকদের অনুসরণ করে এবং গাড়িতে থাকা দলকে সুবিধামতো জায়গায় থাকতে বলে।

গ্রাহক ডাকাত দলের সুবিধামতো জায়গায় আসলে ডিবি পুলিশ পরিচয়ে গাড়িতে তুলে নেয়ার পর ভয়ভীতি দেখিয়ে চোখ বেঁধে ফেলে অপর দলটি। এরপর মুখে স্কচটেপ পেঁচিয়ে গাড়ি নিয়ে বিভিন্ন জায়গায় ঘুরতে থাকে। ভিকটিমের নিকট থাকা সমস্ত টাকা ও অন্যান্য মালামাল নিয়ে তাকে চোখ বাঁধা অবস্থায় অথবা চোখে মলম লাগিয়ে সুবিধামত জায়গায় নামিয়ে দেয়।

গ্রেপ্তারকৃতদের বরাত দিয়ে পুলিশ জানায়, ৬ জুলাই ব্র্যাক ব্যাংক ধোলাইপাড় শাখা থেকে চার লাখ ৮১ হাজার টাকা তুলে মনির হোসেন এবং মহিউদ্দিন নামে দুই জন রিকশায় করে যাচ্ছিলেন। তাদেরকে সায়েদাবাদে আটকে জোর করে গাড়িতে ‍তুলে চোখ বেঁধে মারধর করা হয়। এই দুইজনের কাছ থেকে সব টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে সাইনবোর্ডের গিরিধারা এলাকায় নামিয়ে দেয়া হয়।

এই টাকার মধ্যে এক লাখ ১৬ হাজার টাকা উদ্ধার করা হয়েছে গ্রেপ্তার এক জনের কাছ থেকে।

ঢাকাটাইমস/১৮জুলাই/এএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :