লিটন হত্যা: কাদের খানের অস্ত্র মামলার সাক্ষ্যগ্রহণ শুরু

নিজস্ব প্রতিবেদক, গাইবান্ধা
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০১৭, ২০:৩৩

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার মুল পরিকল্পনাকারী জাতীয় পার্টির সাবেক এমপি কর্নেল (অব.) ডা. আব্দুল কাদের খানের বিরুদ্ধে অস্ত্র আইনে দায়েরকৃত মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

মঙ্গলবার দুপুরে গাইবান্ধার স্পেশাল ট্রাইবুনাল আদালত-১ এর বিচারক রাশেদা সুলতানা ওই সাক্ষ্য গ্রহণ করেন। এ সময় কর্নেল (অব.) ডা. আব্দুল কাদের খানকে আদালতে হাজির করা হয়।

এর আগে কাদের খানের নিজ হেফাজতে অস্ত্র ও গুলি রাখার অপরাধে অস্ত্র আইন এর ১৯-এ এবং ১৯-এফ ধারায় তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। সরকার পক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাড. মো. শফিকুল ইসলাম শফি।

অভিযোগকারী মামলার প্রধান তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক আবু হায়দার মো. আশরাফুজ্জামান আদালতকে জানান, এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যায় তিনটি অস্ত্র ব্যবহার করা হয়। এরমধ্যে একটি অস্ত্র আবদুল কাদের খান নিজে থানায় জমা দিয়েছেন। দ্বিতীয় অস্ত্রটি আব্দুল কাদের খানের স্বীকারোক্তি অনুযায়ী তার গ্রামের বাড়ি থেকে উদ্ধার করা হয়। কিন্তু তার স্বীকারোক্তি মোতাবেক তৃতীয় অস্ত্রটির সন্ধান এখনো পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন গত বছরের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সুন্দরগঞ্জের নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে গুরুতর আহত হন। গুলিবিদ্ধ হওয়ার পর তাকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে রাত সাড়ে ৭টায় চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় লিটনের বড় বোন ফাহমিদা বুলবুল কাকলী বাদী হয়ে অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে চলতি বছরের ১ জানুয়ারি সুন্দরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে এই ঘটনায় কাদের খানের সম্পৃক্ততা পাওয়া গেলে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

(ঢাকাটাইমস/১৮জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :