ব্যবসায়ের হিসাব রাখুন অনলাইনে

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুলাই ২০১৭, ১১:৫৩

ডিজিটাল যুগে নিজেকে ডিজিটাল করার সাথে সাথে ব্যবসায়ীরা তাদের প্রতিষ্ঠানকে ডিজিটালাইজ করছেন। যেমন আগে কাগজে কলমে হিসাব রাখা হত। তারপর শুরু হল ডেস্কটপ ভিত্তিক সফটওয়্যার ব্যবহারের প্রচলন। কিন্তু ডেস্কটপ ভিত্তিক সফটওয়্যারে সমস্যা হল হার্ডডিস্ক নষ্ট হয়ে গেল সব ডাটা হারিয়ে যায়। কিন্তু এই হিসাবটা যদি অনলাইনে রাখা যায় তবে কাজ হয় অনেক সহজ। ব্যবসায়ীদের জন্য এমনই একটি অনলাইন হিসাব রক্ষণ সফটওয়্যার এনেছে এবিএইচ ওয়ার্ল্ড। সফটওয়্যারটির নাম এবিএইচ ইজি অ্যাকাউন্টস।

এই সফটওয়্যারের মাধ্যমে ক্ষুদ্র ব্যবসায়ীরা উপকৃত হবেন। এটি তৎক্ষণাৎ নির্ভুল হিসাব-নিকাশ, লাভক্ষতি, দেনা-পাওনা, মজুদকৃত পণ্যের হিসাব ও তার পরিমান ইত্যাদির ফলাফল দিতে সক্ষম।

সফটওয়্যারটির গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে অসংখ্য প্রতিষ্ঠানের কাস্টমারদের ডাটাবেজ তৈরি করা, অনলাইনে বিল তৈরি, বিল তৈরির সাথে সাথে কাস্টমারের কাছে মেইল পাঠানো, সাপ্লাইয়ের লিস্ট তৈরি ও তাদের আর্থিক লেনদেন এর হিসাব রাখা, সেলসম্যান ও এজেন্টদের কমিশন হিসাব রাখা, কর্মচারীদের বেতন হিসাব রাখা, মাসে ও দিনের আয়ের হিসাব রাখা।

সফটওয়্যারটি যেকোন জায়গায় বসে মোবাইলে বা ল্যাপটপে এক ক্লিকে জানতে পারবেন ব্যবসা প্রতিষ্ঠানের সেল, খরচ ও অ্যাকাউন্ট এর বর্তমান অবস্থা।

এবিএইচ ওয়ার্ল্ডের কর্ণধার আবু হুরায়রা ফয়সাল জানান, প্রত্যেকটি সফটওয়্যারের সঙ্গে ফ্রি ইনস্টলেশন সাপোর্ট দেয়া হয় এবং সফটওয়্যারটি অনলাইন ভিত্তিক হওয়ার কারণে কোন তথ্য হারিয়ে যাওয়ার ভয় থাকে না। এর অপারেটিং সিস্টেম এমনভাবে সাজানো হয়েছে যে কম্পিউটার চালাতে পারে এমন যে কেউ সফটওয়্যারটি চালাতে পারবে। এর জন্য বিশেষ দীর্ঘ মেয়াদি প্রশিক্ষণ এর দরকার হয় না।

সফটওয়্যারটি সর্ম্পকে বিস্তারিত জানতে যাবে এই ঠিকানায়: http://abhworld.info/index. php/abh-easy-accounts

(ঢাকাটাইমস/১৯জুলাই/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা