ষড়যন্ত্র না ছাড়লে অস্তিত্ব সংকটে পড়বে বিএনপি: নাসিম

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুলাই ২০১৭, ১৯:৩০

বিএনপিকে ‘ষড়যন্ত্রকারী’ দল আখ্যায়িত করে এই পথ থেকে দলটিকে ফিরে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। ষড়যন্ত্র না ছাড়লে বিএনপির অস্তিত্ব টিকিয়ে রাখা কঠিন হবে বলে মনে করেন তিনি।

বুধবার বিকালে নিজের নির্বাচনী এলাকা সিরাজগঞ্জ সদর উপজেলার বাহুকায় এক জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নাসিম এসব কথা বলেন।

নাসিম বলেন, ‘নির্বাচন কারো জন্য বসে থাকবে না। কোনো চক্রান্ত-ষড়যন্ত্র করে নির্বাচন ভণ্ডুল করা যাবে না। সংবিধান অনুযায়ী শেখ হাসিনার অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে, এর কোনো বিকল্প নেই।’

বিএনপির দিকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘নির্বাচন ভণ্ডুল করার মধ্যে কোনো সফলতা নেই। এখনো সময় আছে, চক্রান্ত ষড়যন্ত্রের পথ পরিহার করে নির্বাচনের পথে হাঁটুন।’

সিরাজগঞ্জ সদর উপজেলার বাহুকা এলাকায় যমুনা নদীর পাড়ে পানি উন্নয়ন বিভাগের ভেঙে যাওয়া বন্যা নিয়ন্ত্রণ বাঁধের পুনঃনির্মাণ কাজ পরিদর্শন শেষে বাহুকা মসজিদ মাঠে এই সমাবেশের আয়োজন করা হয়।

রতনকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোক্তাদির বকুলের সভাপতিত্বে আয়োজিত এ সমাবেশে বক্তব্য দেন রতনকান্দি ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা খোকন ও মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আশরাফুল ইসলাম চৌধুরী জগলু প্রমুখ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারাণ সম্পাদক মিজানুর রহমান দুদু, কাজীপুর উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক বকুল ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান প্রমুখ।

স্বাস্থ্যমন্ত্রী নাসিম প্রমত্তা যমুনার সাথে যুদ্ধ করে সেনাবাহিনী, পানি উন্নয়ন বিভাগ ও দলীয় নেতাকর্মীরা নিরলস পরিশ্রম করে ভেঙে যাওয়া বাঁধ পূনঃনির্মাণ করায় তাদের ধন্যবাদ জানান। বরেন, ‘জনগণের সরকার ক্ষমতায় থাকলে জনগণের প্রতি দায়বদ্ধতা থাকে। সেই দাযবদ্ধতা থেকেই দ্রুততম সময়ে এই বাঁধ পূনঃনির্মাণ করা হয়েছে।’

মন্ত্রী জানান, ইতোমধ্যেই সরকার সিরাজগঞ্জে পানি উন্নয়ন বিভাগের অধীনে এক হাজার কোটি টাকার বিভিন্নমুখী উন্নয়ন কাজ করছেন। আরও সাড়ে চারশ কোটি টাকার প্রকল্প চলতি অর্থবছরেই শুরু করা হবে। এ প্রকল্পে সিরাজগঞ্জের শিমলা থেকে কাজীপুরের খুদবান্দি পর্যন্ত সাত কিলোমিটার নদী শাসন কাজ করা হবে। এ প্রকল্প বাস্তবায়িত হলে সিরাজগঞ্জসহ কাজীপুর ভাঙনমুক্ত হবে।

বাঁধ পরিদর্শনকালে সেনাবাহিনীর বিগ্রেডিয়ার জেনালেল আব্দুর রউফ, জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সিভিল সার্জন ডা. শেখ মো. মনজুর রহমান, পানি উন্নয়ন বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী বাবুল চন্দ্র শীল, নির্বাহী প্রকৌশলী সৈয়দ হাসান ইমাম এবং এইচইডির নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৯জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :