চাঁদপুরে মানবসেতু মাড়ানো সেই চেয়ারম্যানের জামিন বাতিল

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুলাই ২০১৭, ২০:৩৪

চাঁদপুরের হাইমচরে একটি বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের তৈরি করা মানবসেতুর উপর দিয়ে জুতা পায়ে হেঁটে যাওয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটয়ারীর জামিন বাতিল করেছে হাইকোর্ট। তাকে আগামী চার সপ্তাহের মধ্যে চাঁদপুরের চিফ জুডিশিয়াল আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে উচ্চ আদালত।

হাইকোর্টের বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি সাহিদুল করিমের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ একটি রুলের শুনানি নিয়ে বুধবার এ আদেশ দেন। বাদী আব্দুল কাদের গাজীর আইনজীবী মো. সারোয়ার হোসেন ও মো. শাহরিয়ার কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

চাঁদপুরের হাইমচর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর হোসেন পাটওয়ারী চলতি বছরের ৩০ জানুয়ারি নীলকমল উচ্চ বিদ্যালয়ে শিশু শিক্ষার্থীদের গড়া মানবসেতুতে জুতা পায়ে হেঁটে যাওয়ার ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ দেশব্যাপী নিন্দার ঝড় উঠে। আলোচিত সেই ঘটনার মামলায় চাঁদপুরে শিশু আদালত ২৯ মার্চ তার জামিন মঞ্জুর করে। মামলার বাদী আব্দুল কাদের গাজী পরবর্তী সময়ে তার জামিন আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে একটি রিভিশন মামলা দায়ের করেন।

দীর্ঘ শুনানি শেষে বুধবার দুপুরে হাইকোর্ট বিভাগের দ্বৈত বেঞ্চ রিভিশন মামলাটি গ্রহণ করে চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারীর জামিন আদেশ বাতিল করেন এবং আগামী চার সপ্তাহের মধ্যে চাঁদপুরের চিফ জুডিশিয়াল আদালতে তাকে আত্মসমর্পণের নির্দেশ দেন।

(ঢাকাটাইমস/১৯জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :