ইউজিসির অভিন্ন নীতিমালার অসংলগ্নতা নির্ণয়ে ইবিতে কমিটি গঠন

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুলাই ২০১৭, ২১:৫৬

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কতৃক প্রকাশিত অভিন্ন শিক্ষক নিয়োগ ও পদোন্নতির নীতিমালায় অসংলগ্নতা নির্ণয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের এক সভায় এ কমিটি গঠন করা হয়।

জানা যায়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) অভিন্ন শিক্ষক নিয়োগ ও পদোন্নতি সংক্রান্ত নিয়োগ নীতিমালা গ্রহণ করেছে। এই নীতিমালার অসংলগ্নতা নির্ণয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. কামাল উদ্দিনকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- ব্যবস্থাপনা বিভাগের সভাপতি প্রফেসর ড. মাহবুবুল আরফিন, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্মন।

বুধবার ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটির এক সাধারণ সভায় শিক্ষক নিয়োগ নীতিমালা-২০১৭ নিয়ে আলোচনা হয়। এসময় অভিন্ন শিক্ষক নিয়োগ নীতিমালার অসংলগ্নতা নির্ণয়ে কিছু পদক্ষেপ গ্রহণ করে ইবি শিক্ষক সমিতি।

পদক্ষেপ গুলো হচ্ছে- অভিন্ন শিক্ষক নিয়োগ নীতিমালা এখনি বাস্তবায়ন করা হবে না। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটে উত্থাপন করা হবে না। নীতিমালার অসংলগ্নতাগুলো নির্ণয় করতে তিন সদস্য বিশিষ্ট গঠন। এ কমিটি অসংলগ্নতা নির্ণয় করে আলোচনা সাপেক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এবং শিক্ষা মন্ত্রনালয়ে প্রেরণ করবে। পুরাতন নীতিমালা অন্য কোনো বিশ্ববিদ্যালয় মানলে ইবিতেও মেনে নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৯জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :