বন্যাকে সরকারের ওপর আল্লাহর গজব বললেন দুদু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুলাই ২০১৭, ১৪:৫৭ | প্রকাশিত : ২০ জুলাই ২০১৭, ১৪:২৬
ফাইল ছবি

চলতি বছর বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগকে সরকারের বিরুদ্ধে আল্লাহর গজব বলেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, ‘শেখ হাসিনার অপশাসনের কারণে আল্লাহর গজব নাজিল হয়েছে। এই সরকার থাকা অবস্থায় আল্লাহর রহমতও পাবো কি না সন্দেহ আছে।’

বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান দুদু এ কথা বলেন। দেশের উত্তর ও উত্তর পূর্বাঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্য, দখদার সরকারের ‘ব্যর্থতা’র প্রতিবাদে এই মানবন্ধনের আয়োজন করে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী কৃষক দল।

চলতি বছর এপ্রিলে আগাম বন্যায় হাওরে ফসলহানি হয়েছে। আর গত মাসের শেষের দিকে সিলেট, উত্তরবঙ্গ এবং মধ্যাঞ্চলে জামালপুর, শেরপুর অংশে ব্যাপক বন্যা দেখা দিয়েছে। এতে ব্যাপক দুর্ভোগ হচ্ছে মানুষের।

দুদু বলেন, ‘এত বড় বন্যা হলো অথচ কোন দেশ এই সরকারকে সহায়তা করেনি। কারণ এ সরকার অবৈধ।’ দেশে এখন নীরব দুর্ভিক্ষ চলছে বলেও দাবি করেন তিনি।

সরকার দুর্গত এলাকায় ত্রাণ দিচ্ছে না অভিযোগ করে বিএনপি নেতা বলেন, তাদেরকেও ত্রাণ দিতে বাধা দেয়া হচ্ছে। চট্টগ্রামে বিএনপি মহাসচিবের গাড়িবহরে হামলার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা ত্রাণ দিতে গেলে আমাদের উপর হামলা করে তারা। কিছু অঞ্চলের মানুষ দিনের পর দিন রাস্তায় দাঁড়িয়ে রয়েছে বেঁচে থাকার জন্য নূন্যতম চাল পাবে খাবার পাবে এ জন্য। সরকার সেখানে যাচ্ছে না, কাউকে যেতেও দিচ্ছে না। আমরা মানুশের পাশে দাঁড়াতে চাই কিন্তু সরকার তাও দিচ্ছে না।’

‘আজ বিএনপির পক্ষ থেকে স্থানীয়ভাবে জামালপুরে ত্রাণ বিতরণ করা হচ্ছে, জানি না সেখানে কী হয়-বলেন দুদু।

বিএনপি ত্রাণ বিতরণে নেই এমন অভিযোগ করে ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার এমন মন্তব্যের জবাবে দুুদ বলেন, ‘ত্রাণমন্ত্রী উপহাস করছেন, বিএনপি টাকা চাইলে তারা নাকি দেবেন, বদমায়েশগিরি তো একটা শেষ আছে।’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া লন্ডন থেকে দেশে ফেরার পর সরকারের সঙ্গে ফয়সালা হবে বলেও জানান দুদু। এ জন্য সবাইকে প্রস্তুত থাকতেও বলেছেন তিনি।

দুদু বলেন, এই সরকাকে হটানো ছাড়া আর কোন পথ নেই। শুধু গণতন্ত্র নয় মানুষকে রক্ষা করার জন্য, স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার জন্য সরকারকে হঠাতে হবে।

দুদু বলেন, ‘দেশের স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার জন্য এই জালিম সরকারকে হঠানো ছাড়া বিকল্প কোনো পথ নেই। এই জালিম সরকার ক্ষমতায় থাকলে আল্লাহর নেয়ামতও আমরা পাব কি না সন্দেহ আছে। সেই জন্য সরকারকে বলি প্রস্তুত হোন, খালেদা জিয়া দেশে ফিরলেই ফয়সালা হবে জালিমরা ক্ষমতায় থাকবে নাকি গণতন্ত্রকামী মুক্তিযোদ্ধার সরকার আসবে।’

গত শনিবার লন্ডন গেছেন খালেদা জিয়া। তিনি চিকিৎসার জন্য সেখানে গেছেন বলে জানালেও খালেদা কবে ফিরবেন, সে বিষয়ে বিএনপি নেতারা কিছু জানাতে পারছেন না। আর আওয়ামী লীগ নেতারা বলছেন, দুর্নীতির দুই মামলা রায়ের পর্যায়ে চলে আসার কারণে খালেদা জিয়া বিদেশ চলে গেছেন।

(ঢাকাটাইমস/জেআর/২০জুলাই)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :