প্রমথ চৌধুরীর পৈত্রিক ভিটায় পাঠাগার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, পাবনা
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৭, ১৫:২৫

পাবনার চাটমোহর উপজেলার হরিপুরের পৈত্রিক ভিটায় ‘প্রমথ চৌধুরী স্মৃতি পাঠাগার’ উদ্বোধন করা হয়েছে। বাংলা সাহিত্যে চলিত রীতির প্রবর্তক ও বীরবল খ্যাত কবি প্রমথ চৌধুরীর স্মৃতি রক্ষায় এ পাঠাগার স্থাপন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক রেখা রানী বালো প্রধান অতিথি হিসেবে ফলক উন্মোচনের মাধ্যমে ‘প্রথম চৌধুরী স্মৃতি পাঠাগার’ উদ্বোধন করেন।

পরে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় জেলা প্রশাসক বলেন, চাটমোহরের হরিপুরে ছিল প্রমথ চৌধুরীর পৈত্রিক ভিটা, একারণে পাবনাবাসী গর্বিত। এই পাঠাগার উদ্বোধনের মাধ্যমে বর্তমান প্রজন্ম প্রমথ চৌধুরী সম্পর্কে জানতে পারবে, অহংকার করতে পারবে। জ্ঞানার্জনের মধ্যে দিয়ে নতুন প্রজন্ম মাদক, সন্ত্রাস থেকে দূরে থাকবে, নিজের শেকড়কে ধরে রাখবে।

চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা বেগম শেহেলী লায়লার সভাপতিত্বে অনুষ্ঠানে মনোজ মন্ডল, উপজেলা চেয়ারম্যান হাসাদুল ইসলাম হীরা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান, প্রমথ চৌধুরী স্মৃতি সংরক্ষণ পরিষদের সভাপতি ইকবাল কবির রঞ্জু, সাধারণ সম্পাদক আব্দুল মমিনসহ অনেকে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সম্প্রতি অবৈধ দখলদারদের উচ্ছেদ করে প্রমথ চৌধুরীর পৈত্রিক ভিটা সরকারের দখলে নেয়া হয়। স্থানীয় সামাজিক, সাংস্কৃতিক কর্মীদের দাবির পরিপ্রেক্ষিতে সেখানে প্রমথ চৌধুরীর স্মৃতি রক্ষার অংশ হিসেবে পাঠাগার উদ্বোধন করা হলো।

(ঢাকাটাইমস/২০জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :