কিশোরী ধর্ষণে বাবার যাবজ্জীবন

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৭, ১৯:২২

শেরপুরে নিজের কিশোরী মেয়েকে ধর্ষণের মামলায় একজনের যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। বৃহস্পতিবার বিকালে জেলার শিশু আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুসলেহ উদ্দিন আসামির উপস্থিতিতে ওই রায় ঘোষণা করেন।

দ-প্রাপ্ত ব্যক্তি দুই মেয়ে ও এক ছেলে সন্তানের জনক। এই মামলায় আসামি পক্ষে কোনো আইনজীবী দাঁড়াননি। তার স্বজনরাও কেউ তার পাশে ছিল না।

মামলার নথি সূত্রে জানা যায়, দ-প্রাপ্ত ব্যক্তি বিয়ের পর থেকেই স্ত্রীকে নিয়ে সদর উপজেলার একটি গ্রামের শ্বশুরবাড়িতে বসবাস করছিলেন। তিনি অলস প্রকৃতির ও জুয়ারি হওয়ায় অনেক কষ্টে সংসার চালাতে হতো স্ত্রীকেই। ওই অবস্থায় তাদের সংসারে দুই মেয়ে ও এক ছেলে সন্তানের জন্ম হয়।

১৫ বছর বয়সী ভুক্তভোগী মেয়েটি ষষ্ঠ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করে বাড়িতেই থাকত। ২০১৬ সালের ১৪ অক্টোবর রাতে নিজের বসতঘরে বড় মেয়েকে ভয়-ভীতি দেখিয়ে ধর্ষণ করেন ওই ব্যক্তি। এরপর আরও কয়েক দফায় তিনি মেয়েকে ধর্ষণ করেন।

এক পর্যায়ে কিশোরীটি অন্তঃসত্ত্বা হয়ে পড়লে তার মাসহ আত্মীয়-স্বজনদের কাছে সব খুলে বলে। ওই ঘটনায় একই বছরের ২০ অক্টোবর কিশোরীটির মা বাদী হয়ে সদর থানায় মামলা করেন। একই দিন ওই মামলায় ধর্ষিতা কিশোরী আদালতে জবানবন্দি দেয়।

গত ২৫ অক্টোবর গ্রেপ্তার হন আসামি। পরদিন তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তদন্ত শেষে চলতি বছরের ১৫ জানুয়ারি হানিফের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা এসআই জীবন চন্দ্র বর্মণ। আদালত আট জনের সাক্ষ্য গ্রহণ শেষে আজ ওই রায় দেয়া হয়।

শিশু আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী গোলাম কিবরিয়া বুলু জানান, পিতার দ্বারা কিশোরী কন্যাকে ধর্ষণের মামলায় প্রথম থেকেই আসামিপক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

(ঢাকাটাইমস/২০/জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :