চিকিৎসার জন্য ভারত যাচ্ছেন হেফাজত আমির শফী

নিজস্ব প্রতিবেদক,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৭, ২০:১৪

কওমি মাদ্রাসাকেন্দ্রীক সংগঠন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী উন্নত চিকিৎসার জন্য ভারত যাচ্ছেন। সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য ও হাটহাজারী পৌরসভা হেফাজতের সভাপতি মাওলানা মীর ইদরিস সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

এই হেফাজত নেতা জানান, উন্নত চিকিৎসার জন্য আজ বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে ভারত যাওয়ার উদ্দেশে ঢাকায় গেছেন আল্লামা শফী। তিনি আজ এবং আগামীকাল ঢাকার একটি মাদ্রাসায় অবস্থান করবেন। শনিবার একটি ফ্লাইটে ভারত যাবেন তিনি।

জনাব ইদরিস আরও জানান, ভারতের জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি মাওলানা আরশাদ মাদানী হেফাজত আমিরের চিকিৎসার বিষয়টি দেখাশোনা করবেন।

ভারতে আহমেদ শাহ শফীর সঙ্গে সফরসঙ্গী হিসেবে থাকছেন তার ছোট ছেলে আনাস মাদানী ও ব্যক্তিগত সহকারী মাওলানা শফিউল আলম।

প্রস্রাবের সংক্রমণ, নিউমোনিয়া, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস ও হৃদরোগসহ বার্ধক্যজনিত বিভিন্ন জটিলতায় হেফাজত আমির গত ৬ জুন ঢাকার একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এর আগে তাকে চট্টগ্রামের একটি হাসপাতালে ভর্তি করা হয়।

আহমেদ শাহ শফীর অবস্থা শুরুতে সংকটাপন্ন থাকলেও এক মাসেরও বেশি সময় ধরে চিকিৎসার পর তিনি সুস্থ হন। গত ১০ জুলাই হাসপাতাল থেকে তিনি হেলিকপ্টারে করে চট্টগ্রামের হাটহাজারী যান।

আহমদ শফী দেশের সবচেয়ে বড় কওমি মাদ্রাসা দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারীর মহাপরিচালক। এছাড়া কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়ার তিনি চেয়ারম্যান। সম্প্রতি কওমি মাদ্রাসা সনদের সরকারি স্বীকৃতি দেয়া হয়েছে তাঁর নেতৃত্বে।

নারীনীতি বিরোধী আন্দোলনের অংশ হিসেবে ২০১০ সালে আহমেদ শাহ শফীর নেতৃত্বে গঠিত হয় হেফাজতে ইসলাম। তবে তিন বছর পর তারা আলোচনায় আসে অন্য একটি ঘটনায়। ২০১৩ সালে মানবতাবিরোধী অপরাধীদের বিচারের দাবিতে গণ আন্দোলনকে নাস্তিকদের আন্দোলন দাবি করে ৫ মে রাজধানী অবরোধ করে তারা। পরে শাপলা চত্বরে অবস্থান নিয়ে সংগঠনের নেতা-কর্মীরা তাণ্ডব চালায়। আর রাতে পুলিশের অভিযানে উচ্ছেদ হয় তারা। এরপর থেকেই আহমেদ শাহ শফির নামে গণমাধ্যমে প্রায়ই বক্তৃতা-বিবৃতি আসতে থাকে।

ঢাকাটাইমস/২০জুলাই/এএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :