বাগেরহাটের সেই শিশুটির চিকিৎসার দায়িত্ব নিল ছাত্রলীগ

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৭, ২০:২৭

অজ্ঞাত রোগে আক্রান্ত বাগেরহাটের ছোট্ট শিশু আলিমুনের চিকিৎসার দায়িত্ব নিয়েছে ছাত্রলীগ। শিশুটিকে বাগেরহাট সদর হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

জাহিদুল ইসলাম নামে স্থানীয় এক শৈল্য চিকিৎসক অজানা রোগে আক্রান্ত ওই শিশুটির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। ছবিটি ফেইসবুকে ভাইরাল হয়। পরে তাকে নিয়ে গণমাধ্যমে খবর হলে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন শিশু আলিমুনের চিকিৎসার জন্য উদ্যোগ নেন।

বৃহষ্পতিবার দুপুরে হাসপাতাল কর্তৃপক্ষ বাগেরহাট জেলা ছাত্রলীগের সভাপতি মনির হোসেন এবং সাধারণ সম্পাদক সরদার নাহিয়ান আল সুলতান ওশানের কাছে শিশুটিকে হস্তান্তর করে। দুপুরেই তাকে ঢাকার নিউরো সায়েন্স ইনস্টিটিউটে নিয়ে রওনা হয়েছে।

এর আগে বাগেরহাটের স্বাস্থ্য বিভাগ আলিমুনের চিকিৎসা শুরু করে। তারা শিশুটির রোগ সনাক্ত করতে বাগেরহাট সদর হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. সাঈদ আহমেদকে প্রধান করে তিন সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করে।

বাগেরহাট জেলা ছাত্রলীগের সভাপতি মনির হোসেন বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শিশু আলিমুনের চিকিৎসার দায়িত্বভার নিয়েছেন। দুপুরে বাগেরহাটের স্বাস্থ্য বিভাগ তাকে আমাদের হাতে তুলে দিয়েছে। আমরা তাকে ঢাকায় নিয়ে যাচ্ছি।

মেডিকেল বোর্ডের প্রধান বাগেরহাট সদর হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. সাঈদ আহমেদ বলেন, সোসাল মিডিয়ার মাধ্যমে শিশুটির অসুস্থতার কথা জানতে পেয়ে তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পর থেকে গত কয়েকদিনে শিশুটির বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। বাগেরহাটে তার উন্নত চিকিৎসা দেওয়া সম্ভব না। তাই তাকে বাগেরহাট থেকে ঢাকায় পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/২০জুলাই/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :