ছেলেকে বলতে হয়েছে লোকটি দুষ্ট: খোকন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুলাই ২০১৭, ২১:০৬ | প্রকাশিত : ২০ জুলাই ২০১৭, ২০:৩০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আঁকা ছবি ব্যবহার করার কারণে বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বিরুদ্ধে মামলা করায় শিশুমনে এর নেতিবাচক প্রভাব পড়ার তথ্য দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন।

বৃহস্পতিবার ফেসবুকে এক স্ট্যাটাসে খোকন জানান, মামলার খবর জানতে পেরে তার ছেলে অঝর ভয়ে নিজের আঁকা ছবিটি লুকিয়ে ফেলেছিল। পরে মামলাকারী ব্যক্তিটি দুষ্ট- এই কথা তাকে বুঝিয়ে ছবিটি তার পড়ার টেবিলে আবার তোলা হয়েছে।

ফেসবুক স্ট্যাটাসে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব লেখেন, ‘আমার আট বছরের ছেলে অঝর তার নিজের হাতে আঁকা বঙ্গবন্ধুর ছবিটি ভয়ে লুকিয়ে ফেলেছিল। আরো কয়েকটি ছবির সাথে বঙ্গবন্ধুর ছবিটিও তার পড়ার টেবিলে ছিল। আজ বাসায় এসে সে প্রথমে এই কাজটি করেছে। তার ধারণা এই ছবির জন্য পুলিশ তার বাবাকে ধরে নিয়ে যেতে পারে।

‘আজ সে মায়ের সাথে ডাক্তারের কাছে গিয়েছিলো। সেখানে সে আলোচনা শুনেছে বঙ্গবন্ধুর ছবি ঠিকমতো না হওয়ায় পুলিশ একজনকে ধরে নিয়ে গেছে। ছবিটি লুকানোর অবশ্য যথেষ্ট কারণ আছে।

‘অঝরের ধারণা তার নিজের চুলগুলোই সবচেয়ে সুন্দর। তাই আঁকার সময় সে বঙ্গবন্ধুর ছবির মধ্যে নিজের চুলের স্টাইলটি প্রায়ই যুক্ত করে দেয়। আমি কখনোই এটাকে বিকৃত হিসাবে দেখিনি। বরং ভালোই লেগেছে যে আমার অবুঝ ছেলেটি বঙ্গবন্ধুকে তার মতোই সুন্দর করে দেখে। বিকৃত করার জন্য নিজের চুলের স্টাইলটি যুক্ত করে না।

‘আমি বাসায় এসে তাকে বুঝিয়ে আবার বঙ্গবন্ধুর ছবিটি পড়ার টেবিলে নিয়ে এসেছি। তাকে আমার বলতে হয়েছে, যারা ওই কাজটি (মামলা) করেছে তারা দুষ্ট লোক।’

গত ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসে বরিশালের আগৈলঝাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শিরোনামে সেখানে এক চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। উপজেলার তৎকালীন নির্বাহী কর্মকর্তা গাজী তারেক সালমানের উদ্যোগে আগৈলঝাড়ার এস এম মাধ্যমিক বিদ্যালয়ে এ চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এই প্রতিযোগিতার প্রথম ও দ্বিতীয় স্থান অর্জনকারী ছবির জন্য দুই শিশুকে পুরস্কৃত করা হয়। আর ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনে উপজেলা প্রশাসনের আমন্ত্রণপত্রে ছবি দুটি ব্যবহার করা হয়। এর মধ্যে প্রথম স্থান পাওয়া জ্যোতি মণ্ডলের ছবিটি আমন্ত্রণপত্রের কভারে এবং অদ্রিজা করের দ্বিতীয় ছবিটি ব্যবহার করা হয় আমন্ত্রণপত্রের পেছনের পাতায়।

বরিশাল আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজু ইউএনও (বর্তমানে বরগুনায় নিযুক্ত) গাজী তারিক সালমানের বিরুদ্ধে বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে মামলা করেন।

এ মামলায় বুধবার বরিশালের একটি আদালতে হাজির হলে ইউএনওকে প্রথমে জেল হাজতে পাঠান বিচারক। পরে আদালতে ছবি উপস্থাপনের পর তাকে জামিন দেয়া হয়।

(ঢাকাটাইমস/২০জুলাই/টিএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :