গোবিন্দগঞ্জে ১৫০ মাদক বিক্রেতার আত্মসমর্পণ

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৭, ২১:১৯

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় দেড় শতাধিক মাদক বিক্রেতা পুলিশের কাছে আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার করেছেন।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল ১১টায় কুঠিবাড়ী ঈদগাহ মাঠে পুলিশ ও উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে মাদকবিরোধী সমাবেশের আয়োজন করা হয়।

এতে গাইবান্ধার পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গাইবান্ধা-০৪ গোবিন্দগঞ্জ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ আলহাজ্ব আবুল কালাম আজাদ।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল ও গোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সরকার।

আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) রাফিউর রহমান। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান পিপিএম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান খন্দকার জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও মহিমাগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, সাংগঠনিক সম্পাদক ও দরবস্ত ইউপি চেয়ারম্যান আ র ম শরিফুল ইসলাম জর্জ।

অনুষ্ঠানটি সঞ্চালন করেন গোবিন্দগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের অধ্যাপক ফিরোজ খান নুন। মাদক বিক্রেতাদের আত্মসমর্পণে উৎসাহ দিতে গোবিন্দগঞ্জ সঙ্গীত নিকেতন চাকা ও অগ্নিবীনার শিল্পীরা মাদক বিরোধী নৃত্য ও বাউল গান পরিবেশন করেন।

অনুষ্ঠানকে প্রাণ চাঞ্চল্য করার জন্য পৌর সভাসহ ১৭টি ইউনিয়নের পুলিশিং ফোরাম ব্যানার, ফেস্টুন নিয়ে বিশাল মিছিল সহকারে সমাবেশ স্থলে উপস্থিত হন।

এ ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীরা মাদক বিরোধী শ্লোগান দিয়ে মিছিল সহকারে সমাবেশে যোগ দেন।

শেষে ডিআইজির কাছে গোবিন্দগঞ্জ উপজেলার দেড় শতাধিক লোক মাদক বিক্রি ছেড়ে স্বাভাবিক জীবন যাপনের জন্য আত্মসমর্পন করেন।

এসময় ডিআইজি ও এমপি কর্তৃক ২০ জন মাদক বিক্রেতাকে ৫ হাজার করে টাকা পুনর্বাসনের জন্য দেন এবং পর্যায়ক্রমে সকলকে পুনর্বাসনের আশ^াস প্রদান করেন।

(ঢাকাটাইমস/২০জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :