ভারতের রাষ্ট্রপতিকে খালেদা জিয়ার অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৭, ২১:৩২

ভারতের বিশিষ্ট আইনজীবী ও বিহারের গভর্নর রামনাথ কোবিন্দ বিপুল ভোটে ভারতের ১৪তম রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হওয়ায় তাকে প্রাণঢালা অভিনন্দন ও শভেচ্ছা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো ওই অভিনন্দন বার্তায় খালেদা জিয়া আশা প্রকাশ করে বলেন, ‘ভারতের নতুন রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় রামনাথ কোভিন্দের গতিশীল নেতৃত্বে আঞ্চলিক রাজনীতিতে পারস্পরিক সহযোগিতা সামনের দিনগুলোতে আরও জোরদার হবে।’

বিএনপি চেয়ারপারসন বলেন, ‘উপমহাদেশে শান্তি ও স্থিতিশীলতা স্থাপনে ভারতের নতুন রাষ্ট্রপতি যথাসাধ্য উদ্যোগ গ্রহণ করবেন। এছাড়া ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আগামীতে উত্তরোত্তর বৃদ্ধি পাবে।’

অভিনন্দন বার্তায় মি. রামনাথ কোবিন্দ্রের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনাও করেন খালেদা।

অপর এক অভিনন্দন বার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ভারতের নবনির্বাচিত রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। বিএনপি মহাসচিব আশা প্রকাশ করে বলেন, একজন নামকরা আইনজীবী হিসেবে খ্যাত ভারতের নতুন রাষ্ট্রপতি মি. রামনাথ কোবিন্দের নেতৃত্বে ভারতের উন্নয়ন ও অগ্রগতি ভবিষ্যতে যেমন আরও তরান্বিত হবে তেমনি আঞ্চলিক রাজনীতিতেও একে অন্যের প্রতি সহযোগিতায় তিনি গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবেন।

বিজেপি নেতা রামনাথ কোবিন্দকে বিজয়ী ঘোষণা করে বুধবার রাষ্ট্রপতি পদে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।

বিরোধী দলীয় প্রার্থী মীরা কুমারকে হারিয়ে ৬৬ শতাংশ ভোট পেয়ে জয়ী হয়েছেন রামনাথ। গত সোমবার অনুষ্ঠিত ভোটে রামনাথ পেয়েছেন ২৯৩০ ভোট। অন্যদিকে মীরা পেয়েছেন ১৮৪৪ ভোট।

আগামী ২৫ জুলাই দেশটির ১৪তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেবেন রামনাথ।

(ঢাকাটাইমস/২০জুলাই/বিইউ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :