সুদানের রাষ্ট্রপতির সঙ্গে বাংলাদেশ সেনা প্রধানের সাক্ষাত

নিজস্ব প্রতিবেদক,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুলাই ২০১৭, ২১:৫২

দক্ষিণ সুদানের রাষ্ট্রপতি সালভা কির মায়ারডিটের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।

বৃহস্পতিবার সাক্ষাতকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দুদেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও সহযোগিতা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মী এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

এতে বলা হয়, বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধিদল গত ১৮ জুলাই তিনদিনের সরকারি সফরে দক্ষিণ সুদান যান। সেনাবাহিনী প্রধান দক্ষিণ সুদান পৌঁছলে সেনাবাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার দেয়। পরে সেনাবাহিনী প্রধান দক্ষিণ সুদানের ডিফেন্স ও ভেটেরান অ্যাফেয়ার্স মিনিস্টার ও চিফ অব ডিফেন্স ফোর্সের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। এ সময় উভয় দেশের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতার বিভিন্ন বিষয় নির্ধারণ ও ভবিষ্যত কর্ম পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।

এছাড়াও তিনি দক্ষিণ সুদানে নিয়োজিত শান্তিরক্ষা মিশন আনমিসের ফোর্স কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল ফ্রাঙ্ক মুশয় কামানজি অব রুয়ানডার সঙ্গেও সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে ফোর্স কমান্ডার দক্ষিণ সুদানে নিয়োজিত ইউএন মিশনে আনমিসের অন্যান্য কন্টিনজেন্টের মধ্যে বাংলাদেশি সেনা সদস্যদের পেশাদারিত্ব, আন্তরিকতা ও জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে পারদর্শিতা সম্পর্কে উঁচু মনোভাব প্রকাশ করেন।

এছাড়া এ সফরের অংশ হিসেবে গত ১৯ জুলাই বাংলাদেশ সেনাবাহিনী প্রধান দক্ষিণ সুদানে মোতায়েনরত বাংলাদেশের কন্টিনজেন্টগুলো পরিদর্শন করেন বলেও বলা হয় ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।

(ঢাকাটাইমস/২০ জুলাই/এএ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :