ফালু এখন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জুলাই ২০১৭, ০৮:১৬ | প্রকাশিত : ২১ জুলাই ২০১৭, ০৮:০৫

বেশ কয়েক মাস ধরে কোথাও প্রকাশ্যে দেখা যাচ্ছে না বিএনপিতে প্রভাবশালী হিসেবে পরিচিত মোসাদ্দেক আলী ফালুকে। দেশের বাইরে (ব্যাংককে) চিকিৎসার জন্য গেছেন এমন খবর ছিল কিছুদিন আগে, কিন্তু পরে আর তার অবস্থান সম্পর্কে স্পষ্ট করে তথ্য দিতে পারছেন না কেউ।

চারদলীয় জোট সরকার ক্ষমতায় থাকার সময় ফালুকে নিয়ে তুমুল আলোচনা হলেও সাম্প্রতিক সময়ে এই ব্যবসায়ীকে নিয়ে কথাবার্তা অনেকটাই কমে এসেছে।

ত বে ফালু সবশেষ আলোচনায় এসেছিলেন গত বছরের আগস্টে দলের কেন্দ্রীয় কমিটি ঘোষণার পর। ওই কমিটিতে ভাইস চেয়ারম্যানের পদ দেয়া হয়েছিল তাকে। কিন্তু সেই পদ ধরে রাখতে রাজি হননি তিনি। কয়েক ঘণ্টার মধ্যে পদত্যাগ করে তিনি কৌতূহলের জন্ম দেন। তখন তিনি চিকিৎসার জন্য ব্যাংকক ছিলেন বলে খবর ছিল।

সাম্প্রতিক সময়ে ফালু দেশে ছিলেন না, কিংবা এখনো নেই এটা নিশ্চিত করেন দলের ও তার প্রতিষ্ঠানের একাধিক সূত্র। চিকিৎসার জন্য ব্যাংককে গিয়েছিলেন এমন তথ্য শোনা গেলেও এখন তিনি সেখানে আছেন কি না তা বলতে পারছেন না তারা। তবে আপাতত তার দেশে ফেরা অনিশ্চিত বলে জানিয়েছেন তার ঘনিষ্ঠজনেরা।

বিএনপির চেয়ারপারসনের কার‌্যালয়ের এক কর্মকর্তার কাছে ফালুর অবস্থান সম্পর্কে জানতে চাইলে তিনি নিশ্চিত করে কিছু বলতে পারেননি। নাম প্রকাশ না করার শর্তে ঢাকাটাইমসকে তিনি বলেন, ‘ফালু ভাই বিদেশে আছেন। এটা ঠিক। কিন্তু কোন দেশে আছেন সেটা নিশ্চিত করে জানি না।’

২০১৫ সালের শুরুর দিকে বিএনপির চেয়ারপারসনের কার্যালয় থেকে বের হওয়ার সময় গোয়েন্দা পুলিশের হাতে আটক হন ফালু। প্রায় চার মাস পর তিনি জামিনে মুক্তি পান।

সম্প্রতি দুর্নীতি দমন কমিশনের করা মামলায় ফালুকে গ্রেপ্তারের জন্য অভিযান চালায় সংস্থাটি। কিন্তু তাকে পায়নি দুদক।

বিএনপির রাজনীতি করলেও দলে মোসাদ্দেক আলী ফালুর প্রকাশ্য কোনো তৎপরতা নেই। তবে দলের জন্য বড় অঙ্কের অর্থের জোগান দেন বলে প্রচার আছে। এ ছাড়া চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পরিবারের সঙ্গে তার ঘনিষ্ঠতার কারণে দলে তার প্রভাব রয়েছে।

জানা গেছে, নিজের ব্যবসায়িক কার্যক্রম নির্বিঘ্ন করতে রাজনৈতিক কর্মকাণ্ড থেকে নিজেকে দূরে রাখেন বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভির অন্যতম মালিক ফালু।

তবে ফালু আগামী নির্বাচনে ঢাকা-৮ আসন থেকে বিএনপির মনোনয়নে নির্বাচন করতে চান বলে জানায় দলীয় সূত্র। রমনা, মতিঝিল, শাহজাহানপুর, পল্টন ও শাহবাগ নিয়ে গঠিত এই আসনের সম্ভাব্য প্রার্থী হিসেবে এখন পর্যন্ত হাবিব উন নবী খান সোহেলের নাম অনেকটা নিশ্চিত হয়ে আছে। সেভাবেই চলছে দলীয় সম্ভাব্য বাছাই কর্মকাণ্ড।

ফালুর মালিকানাধীন বেসরকারি টেলিভিশন এনটিভির একটি সূত্রের দেয়া সর্বশেষ তথ্য, তিনি বর্তমানে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন। কবে তিনি দেশে ফিরবেন তা বলতে পারেনি সূত্র।

(ঢাকাটাইমস/২১জুলাই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দুর্নীতি ও ভোটাধিকার হরণ ছাড়া আ.লীগের আর কোনো অর্জন নেই : এবি পার্টি

‘দেশে ইসলামবিদ্বেষী অপতৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে’

ক্ষমতাসীনদের কেউ ভালো নেই: গয়েশ্বর

সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার: গণতন্ত্র মঞ্চ

ইফতার পার্টিতে আল্লাহ-রাসুলের নাম না নিয়ে আ.লীগের গিবত গায়: প্রধানমন্ত্রী

বাংলার মাটি থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই: ওবায়দুল কাদের

দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে বন্ধু রাষ্ট্রের সহযোগিতা চাইলেন মঈন খান

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী: আ.লীগের আলোচনা সভায় প্রধানমন্ত্রী

জবি শিক্ষার্থী অবন্তিকার আত্মহত্যার ঘটনায় চরমোনাই পীরের উদ্বেগ 

শিক্ষা ব্যবস্থার সর্বস্তরে কুরআনের শিক্ষা চালু করতে হবে: মুজিবুর রহমান

এই বিভাগের সব খবর

শিরোনাম :