নতুন প্রজন্ম রক্ষায় চাই সাম্প্রদায়িক শক্তিকে প্রতিরোধ

উত্তম সরকার, গাইবন্ধা
 | প্রকাশিত : ২১ জুলাই ২০১৭, ২৩:২১

স্বাধীনতাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তি আবার মাথা চাড়া দিয়ে উঠছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার প্রধান উপদেষ্টা ও প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

তাদের বিরুদ্ধে গণঐক্যের মাধ্যমে প্রতিরোধ গড়ে তোলার তাগিদ দিয়ে তিনি বলেন, ‘তবেই নতুন প্রজন্মকে রক্ষা করা যাবে। নতুন প্রজন্মকে জ্ঞানের আলোকে উদ্ভাসিত করে এগিয়ে নিতে হবে।’

আজ শুক্রবার সন্ধায় গাইবান্ধা জেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা আয়োজিত এক সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে ২০১৫, ২০১৬ সালে গাইবান্ধা জেলার বিজয়ীদের সংবর্ধনা ও ২০১৭ সালে জেলা পর্যায়ে বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয় অনুষ্ঠানে।

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বাংলাদেশ দ্রুত উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। মাদক ও জঙ্গিবাদের কারণে উন্নয়নের ধারা বাধাগ্রস্ত হচ্ছে। যুবসমাজকে সংস্কৃতি ও খেলাধুলায় স¤পৃক্ত করতে পারলে তারা আর বিপদগামী হবে না।’ শিশুদের বিকশিত করতে হলে তাদের সৃজনশীল কর্মকা-ের মাধ্যমে সুনাগরিক হিসেবে গড়ে তোলা সম্ভব বলে মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার প্রধান পৃষ্ঠপোষক মীর মোশারফ হোসেন পাকবীর, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইয়াসিন মোহাম্মদ, জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল, পুলিশ সুপার মো. মাশরুকুর খালেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ শামছুল আলম হিরু, পৌর মেয়র মো. শাহ মাছুদ জাহাঙ্গীর কবির মিলন প্রমুখ।

আলোচনা শেষে গাইবান্ধা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার পরিবেশনায় মনোজ্ঞ ‘সাংস্কৃতিক সন্ধ্যা’ অনুষ্ঠিত হয়।

(ঢাকাটাইমস/২১জুলাই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :