‘জীবিকার সন্ধানে’ ভারতমুখী স্মিথরা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জুলাই ২০১৭, ১২:১৬ | প্রকাশিত : ২২ জুলাই ২০১৭, ১২:১৩
ফাইল ছবি

গত ৩০ জুন ছিল চুক্তি নবায়নের শেষ দিন। কিন্তু ক্রিকেটার ও বোর্ডের মধ্যে কোনো চুক্তি হয়নি। মাঝে কিছুটা আশা জাগলেও আবারও দেখা দিয়েছে ঘোরতর অমানিশা। এই ঘটনার প্রতিবাদে কয়েক দিন আগেই সাউথ আফ্রিকা সফর বাতিল করে অস্ট্রেলিয়া ‘এ’ দলের ক্রিকেটাররা। শঙ্কার মুখে আছে বাংলাদেশ সফর এবং অ্যাসেজ সিরিজও।

এদিকে বেকারত্ব ঘোচাতে ভারতমুখী হচ্ছেন ওজি ক্রিকেটাররা। ভারতে প্রতিনিধি দল পাঠাতে চায় অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। বিষয়টি নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটারর্স অ্যাসোসিয়েসানের জেনারেল ম্যানেজার টিম ক্রুইকস্যাঙ্ক।

এক সাক্ষাতকারে ক্রুইকস্যাঙ্ক বলেন, ‘ভারতে ওজি ক্রিকেটাররা বেশ জনপ্রিয়। আইপিএলের সৌজন্যে স্মিথ-ওয়ার্নাররা ভারতীয়দের মনে জায়গা করে নিয়েছেন। ফলে ভারতের বিভিন্ন প্রতিষ্ঠানের বিজ্ঞাপনী প্রচারে কাজ করতে চায় তারা।’

প্রসঙ্গত, দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগস্টে বাংলাদেশ সফর করবে অস্ট্রেলিয়া। সে সফরের জন্য গেল ১৬ জুন টেস্ট দল ঘোষণা করেছে ওজি ক্রিকেট বোর্ড। স্টিভ স্মিথকে অধিনায়ক করে ১৩ সদস্যের শক্তিশালী স্কোয়াড নিয়ে বাংলাদেশ আসছে অস্ট্রেলিয়া। ১৮ আগস্ট বাংলাদেশে পা রাখবে অস্ট্রেলিয়া দল। এরপর ২২-২৪ আগস্ট ফতুল্লায় প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।

২৭-৩১ আগস্ট ঢাকায় প্রথম টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এরপর ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় টেস্ট। দিনক্ষণ চূড়ান্ত করেও এমন অনিশ্চয়তা চিন্তায় ফেলছে ক্রিকেটবোদ্ধাদের।

এর আগে ২০১৫ সালে নিরাপত্তা শঙ্কায় বাংলাদেশ সফর বাতিল করে অস্ট্রেলিয়া। যদিও সে সময় ওজি দলকে রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা সুবিধার প্রতিশ্রুতি দেয় বিসিবি। তারপরও অস্ট্রেলীয় ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসেনি।

প্রসঙ্গত, সর্বশেষ ২০১১ সালে বাংলাদেশ সফর করে অস্ট্রেলিয়া। সেবার এফটিপিতে পুর্ণাঙ্গ সিরিজ থাকলেও শুধু তিনটি ওয়ানডে খেলেই দেশে ফেরত যায় স্মিথরা।

(ঢাকাটাইমস/২২জুলাই/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :