ছাত্রলীগ-মাদ্রাসাছাত্র সংঘর্ষে রামগঞ্জ রণক্ষেত্র

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুলাই ২০১৭, ২০:১২

লক্ষ্মীপুরের রামগঞ্জে নোয়াগাঁও এলাকায় ছাত্রলীগ ও মাদ্রাসাছাত্রদের মাধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় উভয় পক্ষের ১০ জন আহত হয়েছেন। সংঘর্ষের ঘটনায় মাদ্রাসার ৫ম, ৮ম ও ১০ম শ্রেণির মডেল টেস্ট পরীক্ষা প- হয়েছে।

শনিবার বেলা ১১টার দিকে উপজেলার ২নং নোয়াগাঁও ইউয়িনের নোয়াগাঁও ইসলামীয়া মাদ্রাসা প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে রামগঞ্জ থানার উপপরিদর্শক মনির হোসেন ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয় সূত্রে জানা যায়, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উপজেলার নোয়াগাঁও ইসলামীয়া মাদ্রাসা মসজিদের ঈমাম ও মাদ্রাসার শিক্ষক মো. আবু ইউসুফকে শুক্রবার জুমার নামাজের পর নোয়াগাঁও ইউনিয়নের চেয়ারম্যান হোসেন রানা ও তার লোকজন লাঞ্ছিত করেন। পরে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি মো. মোমিন পাটোয়ারী বারবার বিষয়টি সমাধানের চেষ্টা করে ব্যর্থ হন।

এ সংবাদ শনিবার সকালে মাদ্রাসার শিক্ষার্থীর মধ্যে ছড়িয়ে পড়লে স্থানীয় চেয়ারম্যান রানার লোকজন ও মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে দফায় সংঘর্ষ শুরু হয়। এসময় সংঘর্ষে ছাত্র নূর আলম, ছিদ্দিকুর রহমান, আ. রহিম, মো. সোলাইমান, আবদুল কাদের, মো. সুজন, অভিভাবক জাকির হোসেন মাসুদ, আলমগীর হোসেনসহ ১০জন আহত হন।

আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সংঘর্ষের খবর পেয়ে রামগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে স্থানীয় নোয়াগাঁও হাজী বাড়ির মো. নোমান তার লোকজন নিয়ে উত্তেজিত হয়ে পুলিশের ওপর হামলা করার চেষ্টা করলে পুলিশ তাৎক্ষণিক এলোপাতাড়ি পিটিয়ে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মফিজুল ইসলাম জানান, সকাল থেকেই আমরা উত্তেজিত মাদ্রাসা শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করেছি। এর পরেও পুলিশের ওপর হামলার ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। পুলিশের ওপর হামলার বিষয়টি বাহিরের লোকজন ঘটিয়েছে। মাদ্রাসার শিক্ষার্থীরা এ ঘটনায় জড়িত নয়।

রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. তোতা মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

(ঢাকাটাইমস/২২জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :