বরিশাল রিপোর্টার্স ইউনিটির বার্ষিক সভায় ৫৭ ধারা বাতিলের দাবি

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুলাই ২০১৭, ২২:০৫

আইসিটি অ্যাক্ট’র ৫৭ ধারা বাতিলসহ ও অন্যান্য যে আইন/নীতিমালা সংবাদপত্রের স্বাধীনতা তথা অবাধ তথ্য প্রবাহের সাথে সাংঘর্ষিক তা সংশোধন করে মুক্ত সাংবাদিকতা নিশ্চিত করার দাবি জানিয়ে বরিশাল রিপোর্টার্স ইউনিটির ১৭ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত সংগঠন কার্যালয়ে অনুষ্ঠিত এই বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন আনিসুর রহমান খান। সভায় সস্পাদকীয় রিপোর্ট পেশ করেন সাধারণ সম্পাদক কামরুল আহসান।

সভায় সাংবাদিকতায় পেশাদারিত্ব প্রতিষ্ঠা ও বিকাশের স্বার্থে অবিলম্বে জাতীয়- আঞ্চলিক, প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়া নির্বিশেষে সকল ক্ষেত্রে সম্প্রতি ঘোষিত সরকারি পে-স্কেলের সাথে সমন্বয় করে পূর্ণাঙ্গ ওয়েজবোর্ড ও জেলা শহরে এর পূর্ণাঙ্গ বাস্তবায়নসহ সাংবাদিকদের জীবন মান উন্নয়ন, পেনশন ও উৎসব ভাতার প্রচলনের দাবি জানানো হয়।

সাংবাদিকদের নিপীড়ন ও নির্যাতন বন্ধসহ হলুদ সাংবাদিকতা প্রতিরোধে মিডিয়া মালিক ও আইন শৃঙ্খলা বাহিনীকে যথাযথ ভূমিকা পালন করার আহবান জানানো হয়। একই সাথে সাংবাদিক সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ ভূমিকা রাখার আহ্বান জানানো হয়।

বক্তব্য রাখেন- সাংবাদিক সুশান্ত ঘোষ, বিধান সরকার, নজরুল বিশ্বাস, কামাল মাসুদুর রহমান, খালিদ সাইফুল্লাহ, বাপ্পী মজুমদার, সুকুমার মিত্র, মাসুক কামাল, মিথুন সাহা, মুশফিক সৌরভ, মীর খলিলুর রহমান, রাসেল পাভেজ সোহাগ, মহসিন সুজন, বিপ্লব কর্মকার, তুহিন মিত্র, তন্ময় তপু, এসএ মিনার প্রমুখ।

পরে নির্বাচন কমিশনার ও ইউনিটির প্রতিষ্ঠাতা সদস্য অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল সর্বসম্মতিক্রমে গঠিত সভাপতি- নজরুল বিশ্বাস (চ্যানেল নাইন) ও সম্পাদক- বাপ্পী মজুমদার (বেঙ্গল বারতা) সহ ৯ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ সভাপতি-বিধান সরকার (একাত্তর টেলিভিশন), যুগ্ম সাধারন সম্পাদক মাসুক কামাল (দ্যা এশিয়ান এজ) কোষাধ্যক্ষ- রবিউল ইসলাম (সময়ের বার্তা) দপ্তর ও প্রচার সম্পাদক মুশফিক সৌরভ (বাংলানিউজ টুয়েন্টিফোর) নির্বাচিত হয়।

নির্বাহী সদস্যরা হলেন- আনিসুর রহমান খান স্বপন (ঢাকা ট্রিবিউন), কামরুল আহসান (বরিশাল সময়), সুশান্ত ঘোষ (ডেইলি স্টার ও দেশটিভি)।

(ঢাকাটাইমস/২২জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা