কুমিল্লা নগর ও গাজীপুর জেলা আ.লীগ কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জুলাই ২০১৭, ১০:০৩ | প্রকাশিত : ২২ জুলাই ২০১৭, ২২:৪২

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ ও গাজীপুর জেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

শনিবার রাতে ধানমণ্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে এ অনুমোদন দেয়া হয়।

কুমিল্লায় আ ক ম বাহাউদ্দিন বাহারকে সভাপতি ও আরফানুল হক রিফাতকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়। কুমিল্লা সিটি করপোরেশন প্রতিষ্ঠার ছয় বছর পর প্রথম কমিটি এটি।

এ ব্যাপারে বাহার বলেন, ‘আমাদের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়েছে। কুমিল্লা মহনগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিফাতের কাছে তা হস্তান্তর করেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।’

এ ছাড়া মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে সভাপতি ও ইকবাল হোসেন সবুজকে সাধারণ সম্পাদক করে গাজীপুর জেলা কমিটি অনুমদোন করা হয় আজ।

কুমিল্লার কমিটি

অনুমোদিত কমিটিতে সহ-সভাপতি এড. রুস্তম আলী, প্রবীণ আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ আফজল খানের মেয়ে সদ্য অনুষ্ঠিত সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুমান সুলতানা সীমা, এড. জহিরুল ইসলাম সেলিম, ওমর ফারুক, ডা. বাকী আনিছ, এড. আলী আজাদ, উইং কমান্ডার (অব.) গোলাম মো. সিকান্দার, আব্দুল আলীম কাঞ্চন, আবুল কাসেম রৌশন। ১১ ও ১২নং সহ-সভাপতির ঘর খালি রাখা হয়েছে।

যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, আতিক উল্লাহ খোকন, শাহিনুল ইসলাম শাহিন, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. আমজাদ হোসেন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক সাদিকুর রহমান রানা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জমির উদ্দিন খান জম্পী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক নূর-উর রহমান মাহমুদ তানিম, দপ্তর সম্পাদক বাবু শিবু প্রসাদ রায়, ধর্ম বিষয়ক সম্পাদক নাজমুল করিম সেন্টু, প্রচার ও প্রকাশনা সম্পাদক জহিরুল কামাল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সরকার মো. জাবেদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাবিব উল্লাহ্ তুহিন, মহিলা বিষয়ক সম্পাদক অ্যাড. ফাহমিদা জেবিন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক শাহাজাহান সাজু, যুব ও ক্রীড়া সম্পাদক আনিছুর রহমান মিঠু, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক কবিরুল ইসলাম শিকদার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল ফাত্তাহ, শ্রম বিষয়ক সম্পাদক হাসান খসরু, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জিয়াউল হক মুন্না, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মোর্সেদুল আলম, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই বাবলু, চিত্তরঞ্জন ভৌমিক। ৩ নং সাংগঠনিক সম্পাদক পদের একটি ঘর খালি রাখা হয়েছে।

উপ-দপ্তর সম্পাদক দুলাল মাহমুদ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক হাবিবুস সাহেরীন সায়ের, কোষাধ্যক্ষ আলী মুনসুর ফারুক। কমিটির সদস্যবৃন্দ হলেন, ডা. মো. শহিদুল্লাহ, আনোয়ার হোসেন, পীযুষ কুমার সাহা, মির্জা মো. কোরাইশি, সেলিম সিকদার, মো. শফিউল আজম রতন, শাহ আলম খান, এড. সৈয়দ নুরুর রহমান, এড. আতিকুর রহমান আব্বাসী, মো. হেলাল উদ্দিন, সৈয়দ মো. সোহেল, নূরজাহান আলম (পুতুল), সমীর চন্দ্র চন্দ, কাউছারা বেগম সুমী, আব্দুল মালেক, জহিরুল ইসলাম, মো. কাইয়ুম খান বাবুল, মিজানুর রহমান, মিজানুর রহমান ইরান, মো. ইমামুজ্জামান চৌধুরী (শামীম), খোরশেদ আলম, মো. মহিউদ্দিন ফারুক মহি, শরিফুল আমীন সোহেল, এড, শওকত আকবর, মহসিন আহম্মেদ, মো. আজহার, কামাল আহম্মেদ, মিঠু মজুমদার, গোলাম মো. সিদ্দিকী (পলিন), জাহাঙ্গীর হোসেন, নজরুল হক মঞ্জু, মো. সাইফুল হক, মোখলেছুর রহমান, জাকির হোসেন এবং সদস্য পদের ৩৬ নং সদস্য পদের ঘরটি খালি রাখা হয়েছে।

গাজীপুর কমিটি

গাজীপুর জেলা কমিটির অপর সদস্যরা হলেন-সহ-সভাপতি এসএম নজরুল ইসলাম, ডা. আ. কাদের, অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহমদ, অ্যাডভোকেট দেওয়ান মোহাম্মদ ইব্রাহীম, অ্যাডভোকেট হুমায়ুন কবীর, মোঃ নাসিম কবির, আবু আক্তার খান বুলু, সফি উদ্দিন মোড়ল, কাজী মোশারফ হোসেন বাবুল, অ্যাডভোকেট আমানত হোসেন খান।

যুগ্ম সাধারণ সম্পাদক জামিল হাসান দুর্জয়, অ্যাডভোকেট আশরাফী মেহেদী, মোশারফ হোসেন শিকদার। আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রফিক উদ্দিন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আমীর হামজা, তথ্য ও গবেষণা সম্পাদক জহিরুল ইসলাম খান, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আব্দুল হাকিম, দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন দেলু, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট. আবু বকর সিদ্দিকী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শিকদার জহিরুল ইসলাম জয়, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অজিত কুমার সাহা, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুর রাজ্জাক, মহিলা বিষয়ক সম্পাদিকা লুত্ফুন নাহার মেজবা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম ফকির, যুব ও ক্রীড়া সম্পাদক হুমায়ুন কবির হিমু, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক রেজাউল করিম রাসেল, শিল্প ও বাণিজ্য সম্পাদক আব্দুর রশিদ, শ্রম সম্পাদক শাহাবুদ্দিন, সাংস্কৃতিক সম্পাদক কফিল উদ্দিন মণ্ডল, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক আইয়ুব হাসান ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান আনিছ, রেজাউল করিম লষ্কর মিঠু, আকবর আলী, উপদপ্তর সম্পাদক আব্দুস সামাদ আজাদ, উপ প্রচার সম্পাদক মো. আক্তারুজ্জামান, কোষাধ্যক্ষ মাহমুদুল কবির এবং সদস্যরা হচ্ছেন-অ্যাডভোকেট রহমত আলী এমপি, আক্তারুজ্জামান, সিমিন হোসেন রিমি এমপি, মেহের আফরোজ চুমকি এমপি, অ্যাডভোকেট মমতাজ উদ্দিন মেহেদী, মোতাহার হোসেন মোল্লা, আজগর রশিদ খান, খগেন্দ্র চন্দ্র জগন্নাথ, মোঃ শহীদুল্লাহ, অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, মোশারফ হোসেন দুলাল, আঃ গণি ভুঁইয়া, মোস্তাফিজুর রহমান বুলবুল, মিজানুর রহমান প্রধান, কামাল উদ্দিন শিকদার, মুরাদ কবির, অ্যাডভোকেট বেলায়েত হোসেন, মান্নান শরীফ, আঃ ওয়াহাব মিয়া, আঃ জলিল, মোয়াজ্জেম হোসেন পলাশ, আঃ লতিফ শেখ, হাবিবুর রহমান খান, নজরুল ইসলাম, শাহাদাত্ হোসেন, শাহ আলম সরকার, ইঞ্জিনিয়ার মো. হামিদুল হক, আঃ রশিদ সরকার, নূরুল হক আকন, মাহাতাব উদ্দিন, অ্যাডভোকেট শাহজাহান, অ্যাডভোকেট রুহুল আমীন সরকার, অ্যাডভোকেট মাসুদুল হক, মোশারফ হোসেন জয় ও তাসলিমা রহমান লাভলী।

(ঢাকাটাইমস/২২জুলাই/টিএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :