যমুনার সাত লাখ লিটার তেল চুরি: গ্রেপ্তার ৫

চাঁদপুর প্রতিনিধি
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুলাই ২০১৭, ২৩:২৭

চাঁদপুরে রাষ্ট্রায়ত্ব যমুনা অয়েল কোম্পানির সাত লাখ লিটার তেল চুরির ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ শনিবার ডিপোর বর্তমান ইনচার্জ খায়রুল কবির ওই ঘটনায় মামলা করলে রাতে মডেল থানা পুলিশ তাদের আটক করে।

আটককৃতরা হলেন- যমুনা অয়েল কোম্পানি চাঁদপুর ডিপোর সাবেক সুপারেন্টেনডেন্ট (ইনচার্জ) খাদেমুল (৩৬), অপারেটর মো. মিজানুর রহমান (৪৮), আবু বকর সিদ্দিক (৫০), মিটারম্যান মো. মজিবুল হক (৩৮) ও লেবার মোসলেম শাহ (৩৮)।

মামলা সূত্রে জানা যায়, গত ১৯ জুন যমুনা অয়েল কোম্পানির চাঁদপুর ডিপোর ইনচার্জ খাদেমুল অপর চার জনের সহযোগিতায় সাত লাখ লিটার জ্বালানি তেল জাতীয় পদার্থ অবৈধভাবে বিক্রি করে দেন। এ ঘটনায় জেওসিএল ও বিপিসি থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়।

আজ শনিবার তদন্ত টিমের প্রধান সরকারের অতিরিক্ত সচিব ও বিপিসি’র পরিচালক (বিপণন) মীর আলী রেজার নেতৃত্বে অপর দুই সদস্য বিপিসি’র ম্যানেজার (বিপণন) মোরশেদ হোসাইন আজাদ ও মেঘনা অয়েল কোম্পানির ডিজিএম শেখ আব্দুল মতলব চাঁদপুরে এসে ঘটনার তদন্ত করেন।

ঘটনার সত্যতা পাওয়ায় যমুনা অয়েল কোম্পানি চাঁদপুর ডিপোর বর্তমান সুপারেন্টেনডেন্ট (ইনচার্জ) মো. খায়রুল কবির বাদী হয়ে চাঁদপুর মডেল থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ ওই পাঁচ জনকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।

গ্রেপ্তার ডিপো ইনচার্জ খাদেমুলের ভাষ্যমতে ১৯/৬/২০১৭ তারিখে যমুনা অয়েল কোম্পানির পূর্বের নিবন্ধিত ইরাবতি জাহাজের সুপারভাইজার আফছার হোসেন তাকে সাত লাখ লিটার ডিজেল চাঁদপুর ডিপোটে গ্রহণের জন্য বলেন। পরে গ্রেপ্তার অপর চারজনের সহযোগিতায় বিআইডব্লিউটিএ’র এর একটি জাহাজে ((১০৫৮) তেল সংগ্রহ করা হয়। পরবর্তীতে খাদেমুল এই ডিজেল ফয়সাল এন্টারপ্রাইজের প্রদত্ত ডিলারের তালিকা অনুযায়ী ৮নং ট্যাংকার থেকে সরবরাহ করেন।

(ঢাকাটাইমস/২২জুলাই/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :