ইউএনওকে নাজেহাল

বরিশাল আদালত থেকে ছয় পুলিশ সদস্য প্রত্যাহার

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জুলাই ২০১৭, ০৮:০৮ | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৭, ০৮:০৩
ইউএনও গাজী তারিক সালমানকে আদালতের হাজতখানায় নিয়ে যাচ্ছে পুলিশ

বরিশাল আদালতে দায়িত্বরত ছয় পুলিশ সদস্যকে প্রত্যাহার করে নেয়া হয়েছে।

শনিবার দিবাগত রাত সোয়া ১টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মেট্রোপলিটন সহকারী কমিশনার (ডিবি) নাসির উদ্দিন মল্লিক।

পুলিশ কর্মকর্তা জানান, প্রশাসনিক কারণে আদালতে দায়িত্বরত পুলিশের একজন এসআই, দুইজন এটিএসআই এবং তিনজন কনস্টেবলকে সেখান থেকে প্রত্যাহার করে নেয়া হয়েছে।

তবে পুলিশের এ কর্মকর্তা কোনো পুলিশ সদস্যেরই নাম জানাতে না পারলেও একটি সূত্র জানিয়েছে তারা হলেন এসআই নিপেন্দ্র দাস, এটিএসআই শচীন ও মাহাবুব, কনেস্টবল জাহাঙ্গীর, হানিফ ও শিপন।

প্রসঙ্গত, বরিশালের আগৈলঝাড়া উপজেলার সাবেক ইউএনও (বর্তমানে বরগুনার সদর উপজেলায় কর্মরত) গাজী তারিক সালমানকে বঙ্গবন্ধুর ছবি বিকৃত করে আমন্ত্রণপত্রে ছাপানোর অভিযোগ এনে মামলা করায় আদালতে জামিন আবেদন করা হলে বিচারক তাকে প্রথমে জেলহাজতের পাঠানোর নির্দেশ দেয়। এতে আদালতে দায়িত্বরত পুলিশ সদস্যরা তাকে হাতকড়াসহ আদালতের গারদে নিয়ে যায়। এ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।

এই ঘটনায় মামলাকারী নেতাকে দল থেকে সাময়িক বহিষ্কার করেছে আওয়ামী লীগ। স্থানীয় প্রশাসন তখন ইউএনও’র বিরুদ্ধে ছিল। তাকে কারণ দর্শানোর নোটিশও দেন জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনার। তবে সরকারের ঊর্ধ্বতন মহল ইউএনও’র পক্ষে থাকায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা আসছে বলে জানা গেছে। একটি সূত্রে জানা গেছে, বরিশাল প্রশাসনের শীর্ষ পর্যায়েও রদবদল আসতে পারে।

(ঢাকাটাইমস/২৩জুলাই/টিটি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :