ইতিহাসের হাতছানি মিতালিদের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৭, ১২:০৩

এটাই প্রথম নয়, এর আগে একবার নারী বিশ্বকাপের ফাইনালেরে টিকিট কাটে ভারত। কিন্তু যাওয়া হয়নি কাঙ্ক্ষিত গন্তব্যে, ছোঁয়া হয়নি স্বপ্নের মুকুট। এবার কি পারবে মিতালিরা? বিশ্ব মঞ্চে প্রথম বারের ট্রফি উঁচিয়ে ধরতে।

নিজেদের প্রথম ম্যাচে এই ইংল্যান্ডকেই ৩৫ রানে হারিয়েই আসর শুরু করেছিলো ভারত। ফাইনালেও ইংলিশদের প্রতিপক্ষ হিসেবে পেল ভারত। আজ বাংলাদেশ সময় বিকেল ৩.৩০টায় ক্রিকেটের তীর্থভূমি খ্যাত লর্ডসে হবে একাদশ আসরের শিরোপার ফয়সালা।

ছয় বারই শিরোপা গেছে অস্ট্রেলিয়ার ঘরে। সেই অস্ট্রেলিয়া এবার নেই ফাইনালের মঞ্চে। ২০০৫ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত আসরে ফাইনাল খেললেও অস্ট্রেলিয়ার কাছে হেরে স্বপ্ন ভঙ্গের বেদনায় পুড়তে হয়েছিলো ভারতকে। কিন্তু এ বছর ওজিদের বিদায় করে ফাইনালে জায়গা করে নেয় ভারত।

শক্তিমত্তার বিচারে ভারতের চেয়ে এগিয়ে ইংলিশ নারীরাই। আসরে ৮ ম্যাচে এখন পর্যন্ত ৭টি জয় পেয়েছে দলটি। একমাত্র হারটিও ভারতের বিপক্ষে। দলে আছেন একাধিক তারকা। বেউমন্ট ৩৮৭ রান নিয়ে তৃতীয় ও নাইট ৩৬৩ রান নিয়ে আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় রয়েছেন যথাক্রমে ৩ ও ৪ নম্বরে। আরেক তারকা ক্রিকেটার সারা টেইলরও ৩৫১ রান নিয়ে ষষ্ঠ স্থানে থেকে দলকে দিচ্ছেন ব্যাটিং ভরসা।

ভারতও কম কিসে। অধিনায়ক মিতালি রাজ আসরে ৩৯২ রান নিয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় রয়েছেন দু'নম্বরে। সঙ্গে সেমিতে অস্ট্রেলিয়াকে হারানোর কারিগর হারমানপ্রিত কাউর। বল হাতে দীপ্তি শর্মা এখন পর্যন্ত ১২ উইকেট নিয়ে আসরে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকায় রয়েছেন ৪ নম্বরে। এছাড়া পুনম, বিস্ত, পান্ডে এবং ঝুলনরা জ্বলে উঠলে শিরোপা জেতা খুব কঠিন হবে না।

(ঢাকাটাইমস/২৩জুলাই/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :