ইউএনও সালমনের মামলা প্রত্যাহার

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৭, ১২:৪৮

বঙ্গবন্ধুর ছবি বিকৃত করে উপজেলা প্রশাসনের আমন্ত্রণপত্রে ছাপানোর অভিযোগ এনে আগৈলঝাড়া উপজেলার সাবেক ইউএনও গাজী তারিক সালমনের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করে নিয়েছেন বাদী সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজু।

রবিবার বেলা ১২টার দিকে বরিশাল অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা প্রত্যাহারের আবেদন করা হলে বিচারক অমিত কুমার দে আবেদনটি আমলে নিয়ে বাদীর জবানবন্দি শেষে মামলাটি খারিজ করে দেন।

বিবাদী পক্ষের আইনজীবী আফজালুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বাদী সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজু বলেন, ছবি বিকৃত হওয়ার বিষয়টি তিনি বুঝতে পারেননি। এখন বুঝতে পেরে মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ ছাড়া তিনি কিছুই বলতে রাজি হননি।

মামলার বিবাদী ইউএনও গাজী তারিক সালমন আদালতে উপস্থিত না থাকলেও তার পক্ষে বরিশাল অতিরিক্ত বিভাগীয় কমিশনার নুরুল আমিন এসময় উপস্থিত ছিলেন।

বিভাগীয় কমিশনার জানান, মামলা প্রত্যাহারের জন্য আদালতে বাদী আবেদন করলে বিচারক মামলাটি খারিজ করে দেন। তবে পরবর্তী সময়ে কী ব্যবস্থা নেয়া হবে সে বিষয়ে তিনি কিছু জানাতে পারেননি।

গত ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসে উপজেলা প্রশাসনের আয়োজনে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শিরোনামে সেখানে এক চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয় আগৈলঝাড়ার এস এম মাধ্যমিক বিদ্যালয়ে।

এই প্রতিযোগিতার প্রথম ও দ্বিতীয় স্থান অর্জনকারী দুটি ছবির জন্য তাদেরকে পুরস্কৃত করা হয়। আর ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনে উপজেলা প্রশাসনের আমন্ত্রণপত্রে ছবি দুটি ব্যবহার করা হয়। এর মধ্যে প্রথম স্থান পাওয়া জ্যোতি মণ্ডলের ছবিটি আমন্ত্রণপত্রের কভারে এবং অদ্রিজা করের দ্বিতীয় ছবিটি ব্যবহার করা হয় আমন্ত্রণপত্রের পেছনের পাতায়।

পেছনের পাতায় ছাপা হওয়া ছবিটির জন্যই ইউএনও গাজী তারিক সালমানের বিরুদ্ধে বঙ্গবন্ধুর ছবি বিকৃতের অভিযোগে মামলা করেন আওয়ামী লীগ নেতা সাজু। পরে এটা নিয়ে সমালোচনার ঝড় উঠে। অতি উৎসাহী হয়ে মামলা করায় আওয়ামী লীগ থেকে তাকে সাময়িক বহিষ্কার করা হয়।

(ঢাকাটাইমস/২৩জুলাই/টিটি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :