যুক্তরাজ্যে যৌন উত্তেজক বড়িতে ট্রাম্পের মুখ

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৭, ১৩:১৪

বিতর্ক যেন পিছু ছাড়ছে না যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। এবার যুক্তরাজ্যের বাজারে এক ধরনের যৌন উত্তেজক ঔষধের নামকরন করা হলো তারই নামে।

সম্প্রতি যুক্তরাজ্যের বাজারে ‘ট্রাম্প পিলের’ বিক্রি ব্যাপক সাড়া ফেলেছে। লন্ডনের রাস্তায় রাস্তায় এটি দেদার বিক্রি হচ্ছে। অনলাইনেও ঘোষণা দিয়ে বিক্রি করা হচ্ছে।প্রতিটি ওষুধের দাম হাঁকা হচ্ছে আট পাউন্ড, তিনটি একসঙ্গে নিলে ২০ পাউন্ড। এই ওষুধ মাত্রাতিরিক্ত উত্তেজনা তৈরি করে। ফলে কিশোর-কিশোরীরা ‘ট্রাম্প পিলের’ সবচেয়ে বেশি ক্রেতা।

ট্রাম্প পিলের আরও একটি বিশেষ দিক হলো, এটি ট্রাম্পের মুখমণ্ডলের আদলে তৈরি। লাপি ও কমলা রঙের ওষুধটির উৎপাদন আমস্টারডামে। এতে উচ্চমাত্রার এমডিএমএ আছে, যেটি শারীরিকভাবে ক্ষতিকর বলে দ্য স্টার সানডে-র প্রতিবেদনে দাবি করা হয়। সম্প্রতি ব্রিটেনের একটি ওয়েবসাইটে এক হাজার পিস 'ট্রাম্প পিল' বিক্রির জন্য মাত্র ১ হাজার ২০০ পাউন্ডের বিশেষ অফার ঘোষণা করা হয়েছে। মজার ব্যাপার, সেখানে কিছুটা পরিবর্তন করে লেখা হয়েছে প্রেসিডেন্ট ট্রাম্পের বিখ্যাত সেই উক্তি 'ট্রাম্প পার্টিকে আবার বিখ্যাত করে তুললেন।'

পণ্যটির আরেক বর্ণনায় বলা হয়েছে, ট্রাম্প নিজে তার মুখমণ্ডল আকৃতির দুটির মধ্যে গোলাপি পিলটির মান নিশ্চিত করেছেন। খেলে মাথা পুরো শীতল হয়ে যাবে।

ম্যানচেস্টারের এক ব্যক্তি বলেন, বিশ্বে এরই মধ্যে 'মাথা গরমের' জন্য বিখ্যাত হয়ে উঠেছেন ট্রাম্প। এ জন্য তার জনপ্রিয়তাকে ব্যবহার করে ওষুধের কার্যকারিতায় বলা হচ্ছে, 'খেলে মাথা একদম শীতল হবে।' গত মাসেই পুলিশ এ ধরনের একটি উত্তেজক ওষুধ 'আইকেয়া' বিষয়ে স্বাস্থ্যঝুঁকির সতর্কতা জারি করে। সেই সঙ্গে এও বলা হয়, এ ধরনের ওষুধ গ্রহণে কিশোর-কিশোরীদের মৃত্যু পর্যন্ত হতে পারে।

(ঢাকাটাইমস/২৩জুলাই/জেএস)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :