‘প্রশাসন এখন উন্নয়ন ও জনকল্যাণমুখী’

সাজ্জাদ হুসাইন, ফরিদপুর
| আপডেট : ২৩ জুলাই ২০১৭, ১৪:০৪ | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৭, ১৪:০৩

আজ রবিবার জাতীয় পাবলিক সার্ভিস দিবস। বাংলাদেশে এই প্রথমবারের মতো দিবসটি পালিত হচ্ছে। বাংলাদেশের বিভিন্ন মন্ত্রণালয় ও সরকারের বিভিন্ন সংস্থার বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়েসারা দেশের মতো ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ফরিদপুরে প্রথমবারের মতো দিবসটি পালিত হয়েছে।

জাতীয় পাবলিক সার্ভিস দিবস ২০১৭ উপলক্ষ্যে ফরিদপুর জেলা প্রশাসনের উদ্দ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বেলা ১১টায় একটি র‍্যালি জেলা প্রশাসকের কার্যালয় থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে একই জায়গায় এসে শেষ হয়।

বেলা ১১.৩০টায় ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে ফরিদপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এয়ারাদুল হকের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক উম্মে সালমা তানিজয়া। বিশেষ অতিথি ছিলেন উপ-পরিচালক স্থানীয় সরকার আনম আব্দুস সবুর, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মো. মোশারফ আলি, আতিঃ জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)মো. শামসুল আলম, ফরিদপুরের জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা প্রমূখ।

জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া বলেন, প্রশাসন এখন উন্নয়নমুখী ও জনকল্যাণমুখী। এখন আর নিজেদের জনগণের শাসক ভাবার কোনো অবকাশ নেই। মানুষ সিভিল সার্ভেন্টদের কাছে সুশাসন ও সেবা আশা করে। সুশাসন নিশ্চিত করতে হলে নাগরিক সেবা সহজ, সুলভ, স্বচ্ছ ও জবাবদিহিমূলক করতে হবে। যার কাছে যেটুকু সেবা প্রদানের সুযোগ রয়েছে সেটুকু সঠিক ও সর্বোত্তমভাবে নাগরিকদের প্রত্যাশা অনুযায়ী প্রদান করাই সিভিল সার্ভেন্টদের লক্ষ্য হওয়া উচিত।

জেলা প্রশাসক বলেন, আমরা সিভিল সার্ভেন্টরা, সবাই সরকারি কার্যসম্পাদনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকি। সংবিধানের আলোকে সিভিল সার্ভিস মূলত বিবিধ আইনকানুন, বিধিবিধান, পরিপত্র, আদেশ-নিষেধ দ্বারা পরিচালিত। ব্রিটিশ আমলের উত্তরাধিকার বতর্মান সিভিল সার্ভিসে যুগের চাহিদা অনুযায়ী গুণগত অনেক পরিবর্তন এসেছে এবং যা জনবান্ধব। (ঢাকাটাইমস/২৩জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :