টাঙ্গাইলে বিএনপির দুই পক্ষে সংঘর্ষে সদস্য সংগ্রহ কর্মসূচি পণ্ড

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৭, ১৯:১০

টাঙ্গাইলে বিএনপির দুই পক্ষের সংঘর্ষে সদস্য সংগ্রহ ও নবায়ন কমসূচি পণ্ড হয়ে গেছে। দুই পক্ষের পাল্টাপাল্টি হামলায় জেলা প্রেসক্লাব চত্বর রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় পাশের প্রি-ক্যাডেট স্কুলের ছাত্র ছাত্রী ও পথচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে। পুলিশ লাঠিপেটা করে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

রবিবার সকাল ১১টার দিকে টাঙ্গাইল প্রেসক্লাব কমিউনিটি সেন্টারে এই কর্মসূচি চলাকালে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের এক পর্যায়ে টাঙ্গাইল রাইফেল ক্লাবের সামনে রাখা একটি (ঢাকা মেট্রা-গ ১৪-১০৮৫) একটি গাড়ি থেকে কয়েক ডজন ধারালো অস্ত্র, চাপাতি, চাকু, রড, হাতুরি, পেথিড্রিন ইনজেকশন, ও সিরিঞ্জসহ ১১ কর্মীকে আটক করে পুলিশ।

সংঘর্ষে পুলিশের দুই সদস্যসহ বিএনপির পাঁচ নেতা-কর্মী আহত হয়। এ ঘটনায় ঢাকা থেকে আসা বিএনপির

কেন্দ্রীয় নেতারা সমাবেশে যোগ দিতে পারেনি।

পুলিশ এবং প্রত্যাক্ষদর্শীরা জানায়, সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের কমিউনিটি সেন্টারে বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির আয়োজন করা হয়। সকালে তাদের কর্মসূচি শুরু হয়। বিএনপির একাংশের নেতা-কর্মীরা প্রেসক্লাবের সামনের রাস্তায় অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকে। এক পর্যাযে পদবঞ্চিত বিদ্রোহীরা প্রেসক্লাবের কমিউনিটি সেন্টারে ইট পাটকেল ছুড়ে হামলা চালায়। এতে করে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিপেটা শুরু করে। এ সময় তারা কাঁদানে গ্যাসের ১১টি শেল নিক্ষেপ করে।

পুলিশ জানায়, বিএনপির পদবঞ্চিত পক্ষ ইট-পাটকেল ছুঁড়ে টাঙ্গাইল প্রেসক্লাবের ও কমিউনিটি সেন্টারের দরজা-জানালা ভাঙচুরসহ ব্যাপক ক্ষয়ক্ষতি করে।

হামলার খবর পেয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ আজাদ ও শহীদুল ইসলাম বাবুলসহ কেন্দ্রীয় নেতারা সমাবেশে যোগ দিতে পারেননি।

জেলা বিএনপির সভাপতি শামসুল আলম তোফা বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের সহযোগিতায় বিএনপির বিদ্রোহী একটি গ্রুপের নেতাকর্মীরা পরিকল্পিত ভাবে হামলা চালায়। আমাদের কর্মসূচি প- করাই ছিল তাদের মূল উদ্দেশ্য।’

টাঙ্গাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হক ভুইয়া সাংবাদিকদের বলেন, সংঘর্ষ চলাকালে পুলিশের কয়েকজন সদস্য আহত হয়। এ ঘটনায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ঢাকাটাইমস/২৩জুলাই/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :