শাহবাগে ছাত্র-পুলিশ সংঘর্ষের ঘটনা তদন্তে কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জুলাই ২০১৭, ২১:৩৬ | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৭, ২১:৩৩

রাজধানীর শাহবাগে ছাত্র-পুলিশ সংঘর্ষের ঘটনা খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। রবিবার বিকালে এই কমিটি গঠন করা হয়। কমিটিকে তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটির প্রধান করা হয়েছে ডিএমপির যুগ্ম কমিশনার (অপস) মীর রেজাউল আলমকে। অন্য দুই সদস্য হলেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত উপ-কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ ও রমনা বিভাগের অতিরিক্ত উপ কমিশনার আশরাফুল আলম।

পরীক্ষার রুটিন ও তারিখ ঘোষণাসহ কয়েকটি দাবিতে গত বৃহস্পতিবার সকালে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনের রাস্তায় অবস্থান নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়া সাতটি সরকারি কলেজের শিক্ষার্থীরা। পুলিশ তাদের জায়গা ছেড়ে যেতে বললে শিক্ষার্থীরা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ফুট ওভারব্রিজের পাশের অংশে অবস্থান নেন। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিপেটা করে ও কাঁদানে গ্যাস ছোড়ে। এ সময় গুরুতর আহত হন সিদ্দিকুর রহমান ও নাইমুল ইসলাম। দু’জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেয়া হয়। এর মধ্যে সিদ্দিকুরের চোখের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে আগারগাঁওয়ের জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে সেখানেই তার চিকিৎসা চলছে। চিকিৎসকরা বলছেন, বাম চোখের দৃষ্টি ফিরে পেতে পারেন সিদ্দিকুর।

(ঢাকাটাইমস/২৩জুলাই/এএ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :