‘মোস্তাফিজকে নিয়ে নেতিবাচক কথা বলা ঠিক নয়’

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০১৭, ২১:৩৮

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাটিতে টেস্ট সিরিজে অজিদের হারানোর ছক আঁকছে বাংলাদেশ। তবে সেই পরিকল্পনায় চিন্তা হয়ে দাঁড়াচ্ছে বোলিং। ফাস্ট বোলিংয়ের দায়িত্ব যার কাঁধে সেই মোস্তাফিজ নেই ছন্দে। ইংল্যান্ডে শেষ হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফির চার ম্যাচে পেয়েছেন মাত্র ২ উইকেট। সেখানে কাটার বয়ের বুদ্ধিদীপ্তহীন ও অতি সাধারণ বোলিংয়ে অনেকেই আশাহত।

তবে মোস্তাফিজে হতাশ নন বিসিবির সাবেক পরিচালক ও ক্রিকেট বিশ্লেষক খন্দকার জামিল উদ্দিন। তিনি মনে করছেন, বোলিং কোচ কিংবদন্তি ওয়ালশের সংস্পর্শে নিজেকে আগের জায়গায় নিয়ে যাবেন মোস্তাফিজ। সেই সঙ্গে কাটার বয়ের ফর্ম নিয়ে নেতিবাচক কথা বলাও সঠিক মনে করছেন না এ সংগঠক।

খন্দকার জামিল বলেন, ‘দীর্ঘদিনের ইনজুরির পর এমনটা হয়ই। ভারতের মোহাম্মদ শামির কথাই চিন্তা করুণ, সে তো দলেই নিয়মিত হতে পারছে না এখন। বছর দুই ধরে সে ইনজুরিতে ছিল। তার আগে ভারতের এক নম্বর বোলার ছিলেন তিনি। অথচ এখন দলে অনিয়মিত হয়ে পড়েছেন। মোস্তাফিজকে নিয়ে আমি মোটেও হতাশ নই। একটা সিরিজ বা টুর্নামেন্ট দিয়ে বিচার করা ঠিক হবে না। সে তো আয়ারল্যান্ডেও বেশ ভালো করেছে। ওয়ালশ তার সঙ্গে কাজ করছেন। আশা করি মোস্তাফিজ আগের ফর্মে ফিরে যাবেন। তাকে নিয়ে আসলে নেতিবাচক কথা বলা ঠিক নয়। তাতে ওর মনোবল নষ্ট হবে।’

অস্ট্রেলিয়া সিরিজের জন্য প্রস্তুত হচ্ছেন মোস্তাফিজ। কিন্তু অস্ট্রেলিয়া দল শেষমেশ আসবে তো? ক্রিকেটারদের সঙ্গে দেশটির বোর্ডের চলতে থাকা আর্থিক সমস্যা চলছেই। সর্বশেষ আলোচনাতেও কোনও ফল আসেনি। অনেকেই সিরিজটা নিয়ে তাই শঙ্কিত।

তবে খন্দকার জামিল আশাবাদী। মনে করছেন, সঠিক সময়েই বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। জামিল বলেন, ‘না, আমার মনে হয় না অস্ট্রেলিয়া সফর বাতিল করবে। সফরের আগে তারা নিয়মমাফিক নিরাপত্তা পরিদর্শক দলও পাঠাচ্ছে। ২৫ জুলাই তারা ঢাকায় আসবে। আমি মনে করি, ক্রিকেট অস্ট্রেলিয়া বাংলাদেশ সফরের ব্যাপারে পুরোপুরি ইতিবাচক এবং আন্তরিক। খেলোয়াড়দের সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার যে বিবাদ চলছে আমার মনে হয় না সেটা অর বেশিদিন চলবে। আসলে এটা এমন একটা সিরিয়াস ব্যাপার যেটা দ্রুত মীমাংসা হতে বাধ্য। তাই সিরিজ নিয়ে আমি শঙ্কা দেখছি না।’

খন্দকার জামিল কথা বলেছেন কক্সবাজারে অনুষ্ঠেয় সাবেক ক্রিকেটারদের অংশ্রগহণে ক্রিকেট টুর্নামেন্ট নিয়েও। অনেকেই এ ধরনের ক্রিকেট টুর্নামেন্টের মধ্যে ইতিবাচক কোনোকিছু দেখছেন না। বুড়োদের নিয়ে এ ধরনের আয়োজন সময় ও অর্থের অপচয় ছাড়া কিছু নয়। এর পরিবর্তে ভবিষ্যৎ ক্রিকেটের উন্নয়ন হয় এমন টুর্নামেন্ট আয়োজনের পক্ষে মত দিয়েছেন তারা। তবে খন্দকার জামিল আকরাম, নান্নু, দুর্জয়দের নিয়ে এ ধরনের আয়োজনের মধ্যে নেতিবাচক কোনোকিছু দেখছেন না।

তিনি বলেন, ‘এটা জাস্ট ফানি গেম। তাছাড়া এই টুর্নামেন্ট বিসিবি আয়োজন করছে না। বিসিবি আয়োজন করলে কথা উঠতে পারত। আমার কাছে তো নেতিবাচক কোনোকিছু মনে হয় না। বরং আজকের প্রজন্মের অনেকেই জানে না যে, কীভাবে ক্রিকেট এই জায়গায় এসেছে। আকরাম, নান্নু, দুর্জয়দের খেলা তারা দেখেনি। এ ধরনের টুর্নামেন্টের মাধ্যমে তারা সাবেক তারকোদের খেলা দেখতে পাবে। আমি যতদূর জানি তাতে, এটা বেশ জনপ্রিয় টুর্নামেন্ট হয়ে উঠছে’।

(ঢাকাটাইমস/২৩ জুলাই/এমআর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :