এইচএসসিতে মাইলস্টোন কলেজের অসাধারণ সাফল্য

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুলাই ২০১৭, ১০:১৩ | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৭, ১০:১২

এইচএসসির ফলাফলে সাফল্যধারা বজায় রেখেছে রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ। এ বছর মাইলস্টোন কলেজ থেকে বাংলা ও ইংরেজি মাধ্যমে ১৮৯৫ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নেয়। পাস করে ১৮৯৩ জন। উভয় মাধ্যমে পাসের হার ৯৯.৮৯ শতাংশ এবং ইংরেজি মাধ্যমে পাসের হার শতভাগ। পাস করা শিক্ষার্থীদের মধ্যে জিপিএ-ফাইভ পেয়েছে ৫৯১ জন।

বিজ্ঞান বিভাগ থেকে ১২৯৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে, পাসের হার শতভাগ। ব্যবসায় শিক্ষা বিভাগে ৫১০ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করে ৫০৮ জন। ব্যবসায় শিক্ষা বিভাগে পাসের হার ৯৯.৬০ শতাংশ। মানবিক বিভাগ থেকে ৮৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করে এবং পাসের হার শতভাগ।

নিয়মিতভাবে এইচএসসিতে ভালো ফল অর্জনের কারণ হিসেবে মাইলস্টোন কলেজের অধ্যক্ষ মো. সহিদুল ইসলাম বলেন, ছাত্র-ছাত্রীদের অক্লান্ত পরিশ্রম, তাদের প্রতি শিক্ষক-শিক্ষিকাদের নিবিড় মনোযোগ এবং অভিভাবকদের সহযোগিতা ছিলো বলেই আমরা বরাবরের মতো এবারও এইচএসসিতে ভালো ফলের ধারা অব্যাহত রাখতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, গ্রাম থেকে অনেক শিক্ষার্থী মাইলস্টোন কলেজে পড়তে আসেন, যাদের অনেকেরই এসএসসিতে জিপিএ-ফাইভ থাকে না কিন্তু এইচএসসিতে তারাও জিপিএ-ফাইভ পায়। এটি মাইলস্টোন কলেজের একটি বিশেষ সুন্দর দিক।

সহিদুল ইসলাম আরও বলেন, মাইলস্টোন কলেজে পড়তে আসা ছাত্র-ছাত্রীদের প্রথম দিন থেকেই নিয়মিত পড়াশুনার পাশাপাশি নৈতিক শিক্ষা প্রদান করা হয় যাতে তারা সুশিক্ষা গ্রহণ করে মানবিক ও সুনাগরিক হিসেবে গড়ে ওঠতে পারে।

ঢাকাটাইমস/২৪জুলাই/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :