প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের প্রথম পুনর্মিলনী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৭, ১২:৫০

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের উদ্যোগে একই বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে প্রথম ফার্মা পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ভবনের অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এম এ খালেক বলেন, ‘শিক্ষা নয় সুশিক্ষাই জাতির মেরুদণ্ড। মানুষের কল্যাণে না আসলে টাকা এবং শিক্ষা উভয়ই মূল্যহীন।’

তিনি বলেন, ‘অনেকে আছেন যারা টাকা আয় করে ব্যাংকে রাখেন। আমি তাদের বলবো টাকা আয় হলে, মানুষের জন্য ব্যয় করতে হবে। তা না হলে ওই টাকার মূল্য নেই। শিক্ষাও তেমনি। শিক্ষিত ব্যক্তিরা তাদের জ্ঞান যদি মানুষের মাঝে ছড়িয়ে দিতে না পারে, মানুষের কল্যাণে যদি কিছু তৈরি না করতে পারে, আমি মনে করি সেই শিক্ষারও কোনো মূল্য নেই।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের প্রধান অধ্যাপক ড. আবদুল গনি।

বিশেষ অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, উপাচার্য অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরী, কোষাধ্যক্ষ এ কে এম আশরাফুল হক, নিবন্ধক আবুল কাসেম, ফার্মেসি কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট এম মোসাদ্দেক হোসাইন, জেসন ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. সলিমুল্লাহ, পুর্নমিলনীর আহ্বায়ক তাসলিমা বেগম।

অনুষ্ঠানে চার শতাধিক ফার্মাসিস্টসহ দেশের বিভিন্ন ফার্মাসিউটিক্যাল কোম্পানির গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত ছিলেন। সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

ঢাকাটাইমস/২৪জুলাই/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :