দুই মাস পর খোঁজ মিলল জবি শিক্ষার্থীর

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুলাই ২০১৭, ১৭:২৫ | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৭, ১৫:৩৪

নিখোঁজের দুই মাস পর খোঁজ মিলেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাদিকুল ইসলাম মিলনের। সোমবার ভোর ছয়টার দিকে পরিবারের কাছে ফিরে আসেন তিনি।

সাদিকুলের পরিবার মোবাইল ফোনে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২৩ মে রাতে মোহাম্মদপুরের আদাবর থানার ৫ নম্বর সড়কের ৭ নম্বর বাড়ি থেকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে মিলনকে তুলে নিয়ে যাওয়া হয়। পরে আইনশৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজির পরও তার সন্ধান না পেয়ে মিলনের পরিবার আদাবর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

মিলনের সন্ধান দাবিতে গত ১২ জুলাই তার সহপাঠীরা মানববন্ধন করেন। মানববন্ধনে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেয় শিক্ষার্থীরা। এর মধ্যে মিলনের অবস্থান নিশ্চিত না করলে ক্লাস-পরীক্ষা বর্জনসহ কঠোর আন্দোলনের ঘোষণার দিয়েছিলেন তারা। দৃশ্যমান কোনো অগ্রগতি না দেখে আন্দোলনে নামেন সাধারণ শিক্ষার্থীরা।

গত ১৭ জুলাই মিলনের সন্ধান দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলনে নামে সাধারণ শিক্ষার্থীরা। তাদের আন্দোলনের চাপে বিশ্ববিদ্যালয় প্রশাসন মিলনের সন্ধান চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর চিঠি পাঠায়।

এ বিষয়ে জবি প্রক্টর ড. নুর মোহাম্মাদ বলেন, ‘মিলনকে উদ্ধারে আমাদের সর্বোচ্চ চেষ্টা অব্যাহত ছিল। আজ ভোরে মিলন তার পরিবারের কাছে একাই এসে পৌঁছেছে। তার পরিবারের সদস্যরাই মুঠোফোনের মাধ্যমে আমাদের জানিয়েছেন। কে বা কারা তাকে ধরে নিয়ে গিয়েছিল তা এখনো জানা যায়নি।’

ঢাকাটাইমস/২৪জুলাই/আইএইচ/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :