বনানী ধর্ষণ মামলা

সাফাতদের সময় আবেদনে সাক্ষ্য দেয়া হয়নি বাদিনীর

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৭, ১৬:৩৪

বনানীর রেইনট্রি হোটেলে দুই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে ধর্ষণের মামলায় সোমবার সাক্ষ্য গ্রহণের প্রথম ধার্য তারিখে ধর্ষিতা এক বাদিনী ট্রাইব্যুনালে এলেও সাক্ষ্য দিতে পারেননি। আসামিপক্ষের সময় আবেদন আদালত মঞ্জুর করায় তার সাক্ষ্য নেয়া হয়নি।

ঢাকার ২ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সফিউল আজম সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ৬ আগস্ট সাক্ষ্য গ্রহণের পরবর্তী দিন ধার্য করেন।

এই মামলায় চার্জ গঠনের আদেশের বিরুদ্ধে আসামিপক্ষ উচ্চ আদালতে যাবেন মর্মে সময় প্রার্থনা করলে শুনানি শেষে ওই রায় দেন আদালত।

বাদীপক্ষে আইন সহায়তা দেওয়া মহিলা আইনজীবী সমিতির আইনজীবী ফাহমিদা আক্তার রিংকি বলেন, ‘আমরা বাদিনীকে দিয়ে সাক্ষ্য দেওয়ার জন্য তার হাজিরাও দিয়েছিলাম। কিন্তু আসামিপক্ষের সময় আবেদন মঞ্জুর করে আদালত এদিন সাক্ষ্য গ্রহণ করেনি।’

শুনানিকালে আপন জুয়েলার্সের কর্ণধার দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদসহ পাঁচ আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

এর আগে গত ২৩ জুন একই আদালত আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে ২৪ জুলাই সাক্ষ্য গ্রহণের দিন ঠিক করেন। গত ৭ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের (ভিকটিম সাপোর্ট সেন্টার) পরিদর্শক ইসমত আরা এমি আদালতে চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে আসামি সাফাত আহমেদ ও নাঈম আশরাফ ওরফে এইচ এম হালিমের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় সরাসরি ধর্ষণের অভিযোগ করা হয়। অপর আসামি সাফাত আহমেদের বন্ধু সাদমান সাকিব, দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসেনের বিরুদ্ধে ওই আইনের ৩০ ধারায় ধর্ষণে সহযোগিতার অভিযোগ করা হয়।

গত ২৮ মার্চ জন্মদিনের অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়ে অস্ত্রের মুখে ধর্ষণের অভিযোগে ৬ মে বনানী থানায় পাঁচজনের বিরুদ্ধে মামলাটি করেন ঢাকার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী।

মামলায় বলা হয়, আসামিদের মধ্যে সাফাত ও নাঈম ওই দুই ছাত্রীর বন্ধু। গত ২৮ মার্চ ঘটনার দিন আসামি সাফাত নিজের জন্মদিনের অনুষ্ঠানের আমন্ত্রণ জানিয়ে রেইনট্রি হোটেলে নেন দুই ছাত্রীকে। এরপর ওই দিন রাত ৯টা থেকে পরদিন সকাল ১০টা পর্যন্ত একটি কক্ষে তাদের আটকে রাখে আসামিরা। অস্ত্রের মুখে আসামি সাফাত আহমেদ ও নাঈম আশরাফ একাধিকবার তাদের ধর্ষণ করেন। এ সময় আসামি সাফাত গাড়িচালক বিল্লালকে দিয়ে ভিডিওচিত্র ধারণ করেন।

(ঢাকাটাইমস/২৪জুলাই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

ব্যবসায়ী নাসিরের মামলা: পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

বোট ক্লাব কাণ্ড: পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খেয়েছিলেন পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব

বোট ক্লাব কাণ্ড: প্রতিবেদন দিল পিবিআই, ব্যবসায়ী নাসিরের মামলায় ফেঁসে যাচ্ছেন পরীমনি?

ড. ইউনূসকে স্থায়ী জামিন দেননি শ্রম আপিল ট্রাইব্যুনাল

সদরঘাটে লঞ্চ দুর্ঘটনা: আসামিদের তিনদিনের রিমান্ড

অরিত্রীর আত্মহত্যা: চতুর্থ বারের মতো পেছাল রায় ঘোষণার দিন, কী কারণ?

অরিত্রীর আত্মহত্যা: ভিকারুননিসার ২ শিক্ষকের বিরুদ্ধে মামলার রায় আজ

বুয়েট শিক্ষার্থী ইমতিয়াজ রাব্বিকে হলের সিট ফেরত দেওয়ার নির্দেশ

আত্মসমর্পণের পর ট্রান্সকমের ৩ কর্মকর্তার জামিন

এই বিভাগের সব খবর

শিরোনাম :