চট্টগ্রামের বর্ষীয়ান আ.লীগ নেতা ইসহাক মিয়ার ইন্তেকাল

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৭, ১৬:৪১

মুক্তিযুদ্ধের সংগঠক ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, ভাষা সৈনিক মো. ইসহাক মিয়া ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার বেলা ১১টা ৪০ মিনিটে নগরীর মেহেদিবাগে ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এই রাজনীতিক শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বর্ষীয়ান এই আওয়ামী লীগ নেতার মৃত্যুতে চট্টগ্রামে শোকের ছায়া নেমে এসেছে। শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক বলেন, দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন সর্বজন শ্রদ্ধেয় নেতা ইসহাক মিয়া। রবিবার বিকাল সাড়ে তিনটায় তাকে ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার ১১টা ৪০ মিনিটের দিকে তিনি মারা গেছেন।

আগামীকাল মঙ্গলবার সকাল ১০টায় নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে মরহুমের নামাজে জানাজা হবে। এরপর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানান শফিকুল ইসলাম।

মৃত্যুকালে ইসহাক মিয়ার বয়স হয়েছিল ৮৮ বছর। তার বাসা নগরীর আগ্রাবাদের হাজীপাড়া এলাকায়। প্রবীণ এই নেতা স্ত্রী, চার ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

ইসহাক মিয়া ১৯৭০-এর নির্বাচনে জয়ী হয়ে গণপরিষদের সদস্য হয়েছিলেন। ৫৪ সাল থেকে তিনি আওয়ামী লীগের সঙ্গে যুক্ত। ছিলেন চট্টগ্রামের নির্বাচিত পৌর কাউন্সিলর, এমএনএ এবং এমপি। নিযুক্ত হয়েছিলেন চট্টগ্রাম বন্দরের প্রশাসকও। বর্তমানে আওয়ামী লীগ কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য। ত্যাগী ও পরীক্ষিত এই নেতা নিজ দলের নবীন-প্রবীণ সবার শ্রদ্ধেয়।

মহান ভাষা আন্দোলনের এই কর্মী ৫৪-এর যুক্তফ্রন্ট নির্বাচন, ৫৮-এর সামরিক সরকারবিরোধী আন্দোলন, ৬২-এর সম্মিলিত বিরোধী দলের আন্দোলন, ৬৮-৬৯-এর গণআন্দোলন, ৭০-এর নির্বাচন, ৭১-এর মুক্তিযুদ্ধ হয়ে ৭৫-এ বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদ, ৭৯ ও ৮৬-এর নির্বাচন, ৯০-এর স্বৈরাচারবিরোধী আন্দোলন, ৯৬ ও ২০০১-এর নির্বাচন, ২০০৭-এ ওয়ান-ইলেভেনের সময় শেখ হাসিনার পক্ষে প্রকাশ্য অবস্থান নিয়ে জনমত সৃষ্টি ও কারামুক্তি আন্দোলনে ওৎপ্রোতভাবে জড়িত ছিলেন। প্রবীণ এই নেতা কারাভোগও করেছেন বারবার।

ইসহাক মিয়ার মৃত্যুর খবর শুনে হাসপাতালে ছুটে গেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী এবং সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ দলের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/২৪জুলাই/আইকে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :