পাকুন্দিয়া-হোসেনপুর সড়কের বেহাল দশা

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৭, ১৮:২১

কিশোরগঞ্জ জেলার একটি গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম সড়ক পাকুন্দিয়া-হোসেনপুর সড়ক। পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ-নান্দাইল উপজেলার যাত্রী ও ব্যবসায়ীরা ঢাকা যাতায়াতের জন্য এ সড়কটি ব্যবহান করে থাকেন। এছাড়াও প্রতিদিন হোসেনপুর উপজেলার শতশত যাত্রী ঢাকা চলাচলের জন্য এ সড়কটি ব্যবহার করে থাকেন। নান্দাইল থেকে প্রতিদিন জলসিঁড়ি ও বন্যা পরিবহনের শতাধিক বাস এ সড়ক দিয়ে কাপাসিয়া হয়ে ঢাকা যাওয়া-আসা করে। তাছাড়াও এ সড়ক দিয়ে প্রতিদিন অটোরিকশা, টমটমসহ সহস্রাধিক মাঝারি ও ছোট যান চলাচল করে।

কিন্তু দীর্ঘদিন ধরে প্রায় নয় কিলোমিটার দীর্ঘ সড়কটি সংস্কার না হওয়ায় এখন বেহাল দশা। পুরো সড়কজুড়ে অসংখ্য খানাখন্দ ও রাস্তার দুই পাশের মাটি সরে যাওয়ায় এক প্রকার ঝুঁকি নিয়েই চলাচল করতে হচ্ছে যাত্রী সাধারণকে। প্রায়ই ঘটছে ছোটখাট দুর্ঘটনা। বিশেষ করে পাকুন্দিয়া পৌরসদর থেকে তারাকান্দি বাজার পর্যন্ত তিন কিলোমিটার সড়কের অবস্থা খুবই নাজুক। সড়কটির এ তিন কিলোমিটার এর বিটুমিন কার্পেটিংয়ের ইট সুড়কি বের হয়ে খানাখন্দ এবং বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। যেখানে সামান্য বৃষ্টি হলেই পানি জমে জলাবদ্ধতায় দুর্ভোগ দ্বিগুণ হয়ে যায়।

জলসিঁড়ি পরিবহনের চালক সাইফুল ইসলাম জানান, এ সড়কটি খারাপ থাকায় একদিকে যেমন বাড়তি সময় লাগছে, অপরদিকে ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত গাড়ি চালাতে হচ্ছে।

অটোরিকশা চালক লিমন নামে বলেন, পেটের দায়ে গাড়ি চালাই। পুরো রাস্তা খানাখন্দ ও অসংখ্য গর্ত থাকায় গাড়ি চালাতে হিমশিম খেতে হচ্ছে। অনেক সময় ব্যালেন্স রাখতে না পারায় ঘটছে ছোটখাট দুর্ঘটনা।

পাকুন্দিয়া-হোসেনপুর সড়ক দিয়ে নিয়মিত চলাচল করে থাকেন মোফাজ্জল হোসেন। তিনি বলেন, কর্মব্যস্ততার জন্য প্রায় প্রতিদিন এ সড়ক দিয়ে যাতায়াত করেন। কিন্তু সড়কটি দীর্ঘদিন থেকে সংস্কার না হওয়ায় ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। তিনি দ্রুত এ সড়কটি সংস্কারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন।

এ ব্যাপারে পাকুন্দিয়া উপজেলা প্রকোশলী কর্মকর্তা আবুল হাসনাত মহিউদ্দিন বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সড়কটির বিষয়ে অবহিত করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৪জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত