জোড়া লাগা টিনা-মিনাকে নিয়ে দুশ্চিন্তায় পরিবার

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৭, ১৮:৪৪

চুয়াডাঙ্গায় জোড়া লাগা জমজ বাচ্চা প্রসব করেছেন এক প্রসূতি। রবিবার রাতে চুয়াডাঙ্গা শহরের হাসপাতাল সড়কের উপশম নার্সিং হোম নামে একটি ক্লিনিকে বাচ্চা দুটি প্রসব করেন সিনথা নামে এক গৃহবধূ। চুয়াডাঙ্গায় প্রথমবারের মতো জন্ম নেয়া জোড়া লাগা বাচ্চা দুটিকে দেখতে ভিড় জমাচ্ছে বিভিন্ন এলাকার মানুষ। চিকিৎসকরা বাচ্চা দুটির নাম রেখেছেন টিনা ও মিনা।

চুয়াডাঙ্গা শহরের হক পাড়ার বাসিন্দা অটোরিকশা চালক মামুন রহমানের স্ত্রী সিনথা বেগমের প্রসব বেদনা উঠলে রবিবার সকালে তাকে ভর্তি করানো হয় শহরের উপশম নাসিং হোমে। দিনভর তাকে পর্যবেক্ষণে রাখার পর রাত আটটার দিকে গাইনি চিকিৎসক ডা. জিন্নাতুল আরা প্রসূতিকে অস্ত্রোপচার করেন। এরপর ওই প্রসূতির গর্ভ থেকে ভূমিষ্ঠ করানো হয় জোড়া লাগা দুটি জমজ কন্যা।

ডা. জিন্নাতুল আরা জানান, চুয়াডাঙ্গাতে এ ধরনের জোড়া লাগানো বাচ্চা প্রথম ভূমিষ্ঠ হয়েছে। তাদেরকে অপারেশনের মাধ্যমে আলাদা করা যেতে পারে। তাই উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠাতে হবে। তাছাড়া এ ধরনের চিকিৎসার ব্যয়ও অনেক।

বাচ্চা দুটির মা সিনথা বেগম বলেন, উন্নত চিকিৎসার জন্য যে পরিমাণ অর্থের প্রয়োজন তা যোগার করা তাদের পক্ষে সম্ভব না। তাই জোড়া লাগা জমজ বাচ্চা দুটি নিয়ে বিপাকে পড়েছে তাদের পরিবারটি।

বাবা মামুন রহমান বলেন, তার পরিবারের পাঁচ সদস্যের মধ্যে তিনিই একমাত্র কর্মক্ষম। তবে তার কাছে বাচ্চা দুটির অপারেশন করাতে বিপুল পরিমাণ অর্থের যোগাড় অসম্ভব। তাই তিনি সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন করেছেন।

এদিকে চুয়াডাঙ্গায় প্রথমবারের মতো যমজ জোড়া লাগা বাচ্চা দুটি দেখতে ভিড় জমাচ্ছে উৎসুক জনতা। গতকাল রাত থেকেই জেলাসহ জেলার আশপাশের মানুষ বাচ্চা দুটিকে এক নজর দেখতে আসছে।

(ঢাকাটাইমস/২৪জুলাই/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :